শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরিশালে ৬ লেনের সড়ক নির্মাণ সহ তিন দফা দাবিতে বাসদের সমাবেশ মিছিল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২২, ১২:৫৬ পিএম

পদ্মা সেতু চালু হবার পর দক্ষিণাঞ্চলের সড়কপথে যানবাহনের চাপ বৃদ্ধির সাথে বেড়েছে সড়ক দুর্ঘটনা ও মৃত্যুর মিছিল। আর এ থেকে পরিত্রান পেতে বাসদ অবিলম্বে ফরিদপুর-বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা ৬ লেনের সড়ক নির্মান সহ ৩ দফা দাবিতে সমাবেশ বিক্ষোভ মিছিল করেছে।

বরিশাল জেলা বাসদেও সদস্য সচিব ডা.মনীষা চক্রবর্তীর সভাপতিত্বে শুক্রবার সমাবেশে বক্তব্য রাখেন, বরিশাল রিক্সা-ভ্যান চালক-শ্রমিক ইউনিয়নের সভাপতি দুলাল মল্লিক, বাসদের সদস্য সন্তু মিত্র,সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সম্পাদক মানিক হাওলাদার,যুগ্মসম্পাদক শহিদুল ইসলাম প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন ২৫ জুন পদ্মা সেতু চালুর পর থেকে একমাসে ১৫টি সড়ক দৃর্ঘটনায় কমপেক্ষ ২৫ জনের মৃত্যু হয়েছে। আর এরজন্য দায়ী অপ্রশস্ত মহসড়ক। ২০১৮ সনে মহাসড়ক প্রশস্তকরনের প্রকল্প একনেকে অনুমোদিত হলেও এখন পর্যন্ত তার কোন কাজ হয়নি। এছাড়া বরিশাল মহানগরীর ছোট ছোট সড়ক বা গলি সবগুলোই ভাঙ্গা। এসব সড়ক অতি দ্রæত সংস্কার করা না হলে ওইসব এলাকার নাগরিকদের পক্ষে চলাচল করাও অসম্ভব হয়ে পড়বে। বক্তারা নগরীকে বাসযোগ্য করার জন্য নগরীর মধ্যে যেসব খালের অস্তিত্ব আছে, অবিলম্বে তার সংস্কারের দাবীর পাাশাপাশি হারিয়ে যাওয়া খালগুলো পুনরুদ্ধারের দাবি জানান। সমাবেশে বক্তারা নগরীর ড্রেন সংস্কার, হোল্ডিং ট্যাক্স কমানো, ব্যাটারিচালিত যানবাহনের জন্য পার্কিং স্ট্যান্ড নির্মানেরও দাবি জানান। একই দাবিতে নগরীতে একটি বিক্ষোভ মিছিলও বের করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন