বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

লুহানস্কে ইউক্রেনের আরও ২৪ সামরিক ড্রোন অপারেটর নির্মূল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২২, ১:২৩ পিএম

রাশিয়ান গার্ড লুহানস্ক পিপলস রিপাবলিক (এলপিআর) এ ইউক্রেনীয় সেনাবাহিনীর ড্রোনের আরও ২৪ জন অপারেটরকে সনাক্ত ও নির্মূল করেছে, গার্ডের প্রেস অফিস বৃহস্পতিবার বার্তা সংস্থা তাসকে জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, ‘রেডিও-ইলেক্ট্রনিক ইন্টেলিজেন্স পরিচালনা করতে গিয়ে, রাশিয়ান গার্ডসম্যানরা ইউক্রেনের সেনাবাহিনীর চালকবিহীন বিমানের ২৪ জন অপারেটরকে সনাক্ত করেছে যাদের আর্টিলারি ফায়ার দ্বারা নির্মূল করা হয়েছিল।’ প্রসঙ্গত, এ অপারেটররা দূর থেকে ড্রোন নিয়ন্ত্রণ করতে বিশেষভাবে প্রশিক্ষণপ্রাপ্ত।

লুহানস্ক পিপলস রিপাবলিকের তাদের অপারেশনের শেষ তিন দিনে, রাশিয়ান গার্ডের কর্মীরা দুটি জ্যাভলিন অ্যান্টি-ট্যাঙ্ক মিসাইল সিস্টেম, ১৭টি গ্রেনেড লঞ্চার, সুইডিশ-নির্মিত হ্যান্ড-হেল্ড অ্যান্টি-আরমার অস্ত্র, ৪৬টি ছোট অস্ত্র এবং শিকারী রাইফেল উদ্ধার করেছে। এছাড়া ৫০০ টিরও বেশি শেল এবং মাইন, ১৪০টি গ্রেনেড, গ্রেনেড লঞ্চারের জন্য ৭০ রাউন্ড, ছোট অস্ত্রের জন্য ৩ হাজারেরও বেশি গোলাবারুদ এবং একটি পার্ড-টিএ৩২ তাপীয় ইমেজারও উদ্ধার করা হয়েছে, প্রেস অফিস জানিয়েছে।

রাশিয়ান গার্ডের প্রেস অফিস গত ২ আগস্ট তাসকে বলেছিল যে, তার কর্মীরা লুহানস্ক পিপলস রিপাবলিকের সামরিক ড্রোনের ১৩ ইউক্রেনীয় অপারেটর সনাক্ত ও নির্মূল করেছে। সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন