মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

মহানগর

প্রবাসীদের প্রাপ্য সম্মান নিশ্চিত করুন ইসলামী আন্দোলন ঢাকা মহানগর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২২, ৮:০৬ পিএম

প্রবাসীদের প্রাপ্য সম্মান নিশ্চিত করতে সরকার ও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ। আজ শুক্রবার ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, যাদের অক্লান্ত পরিশ্রমে আমাদের দেশের অর্থনীতির চাকা সচল রয়েছে সেই প্রবাসীদেরকে বিদেশে যেতে কিংবা বিদেশ থেকে দেশে আসার সময় বিমানবন্দরসহ বিভিন্ন জায়গায় হয়রানির শিকার হতে হয়। যা কোনভাবেই কাম্য নয়।

তিনি বলেন, হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবাসীদের হয়রানি মনে হয় ট্র্যাডিশন হয়ে দাঁড়িয়েছে। বিমানবন্দরের প্রবেশপথ থেকে শুরু করে কনকর্স হল, মূল ভবন, ইমিগ্রেশন পুলিশ, কাস্টমস পোস্টসহ প্রায় প্রতিটি জায়গায় তাদের প্রতি সীমাহীন হয়রানির অভিযোগ চলে আসছে দীর্ঘদিন ধরে। সিভিল এভিয়েশনের কড়া তদারকি, প্রশাসনিক নজরদারিসহ গোয়েন্দা বিভাগগুলোর নানামুখী তৎপরতার পরও হয়রানি বন্ধ হয়নি। শেখ ফজলে বারী মাসউদ আরও বলেন, বিমান বন্দরে অবিলম্বে প্রবাসীদের জন্য আলাদা ডেস্ক চালু করে যথাযথ সম্মান ও অধিকার নিশ্চিত করতে হবে।

সংগঠনটির মহানগর উত্তরের সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলামের সঞ্চালনায় ও সহ-সভাপতি আলহাজ আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জয়েন্ট সেক্রেটারী নূরুল ইসলাম নাঈম, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মুরাদ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক মুফতী ফরিদুল ইসলাম, প্রচার ও দাওয়াহ সম্পাদক ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন পরশ, সহ-প্রচার ও দাওয়াহ সম্পাদক মুন্সী বায়েজিদ ও অর্থ সম্পাদক প্রভাষক ডাক্তার মুজিবর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন