শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

জাল জালিয়াতির নতুন কৌশল নিয়ে এগোচ্ছে সরকার‌ : খালেকুজ্জামান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২২, ৮:৪০ পিএম

বাসদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা কমরেড খালেকুজ্জামান বলেছেন, দেশ আজ এক গভীর রাজনৈতিক ও অর্থনৈতিক সংকটে বিপর্যস্ত। শাসকদল আওয়ামী লীগ উন্নয়নের নানা ফানুস উড়িয়ে জনগণের দুর্বিষহ পরিস্থিতি আড়াল করতে চায়। শাসকদল এককভাবে ক্ষমতার সবটুকু ভাগ-ভোগ নিয়ে চলতে পারবে না। এটা তারা বাইরের চাপে ও দেশের উত্তাপে বুঝতে পেরেছে। তাই জাল জালিয়াতির নব কৌশল নিয়ে এগোচ্ছে।

শুক্রবার (৫ আগস্ট) চট্টগ্রাম নগরের প্রেস ক্লাবের আব্দুল খালেক মিলনায়তনে বাসদ চট্টগ্রাম জেলার উদ্যোগে 'বিদ্যমান রাজনৈতিক সংকট ও উত্তরণে করণীয়' শীর্ষক আলোচনা সভা ও সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন। সভায় বক্তারা বলেন, চাল, ডাল, সয়াবিন তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন মূল্যবৃদ্ধি, সিন্ডিকেট কারসাজি, গ্যাস-বিদ্যুৎ, জ্বালানি তেলের বর্ধিত দাম ও সংকট, লোডশেডিং, পানি সংকটে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। অন্যদিকে একের পর এক সাম্প্রদায়িক আক্রমণ, ধর্ষণ, নিপীড়নের ঘটনায় বিপন্ন হয়ে পড়েছে মানুষের জীবন। শাসকদল আওয়ামী লীগ উন্নয়নের নানা ফানুস উড়িয়ে জনগণের দূর্বিষহ পরিস্থিতি আড়াল করতে চায়। আমলাতান্ত্রিক ও দুর্নীতিবাজ প্রশাসন ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের দৌরাত্ম্যে জনগণ অসহায়। বিচার বিভাগের স্বাধীনতা ধ্বংস হয়ে আজ বিচারহীনতার সংস্কৃতি তৈরি হয়েছে।

বক্তারা আরও বলেন, দেশের টাকা লুট করে অনেকে বিদেশে পাড়ি জমাচ্ছে। এভাবে প্রতিবছর গড়ে ৭৩ হাজার কোটি টাকা পাচার হচ্ছে যা দিয়ে ৩টা পদ্মা সেতু নির্মাণ সম্ভব। কেবল ২০২১ সালে ধর্ষণ ও দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছে ১৩২১ জন নারী। এর বেশিরভাগেরই সাথে শাস কদলের লোকজন জড়িত থাকায় বিচার হয়নি। কিন্তু সরকারের সমালোচনার ঠিকই ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হয়েছে শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিকসহ প্রতিবাদী মানুষজন। সভায় আরও বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বজলুর রশিদ ফিরোজ, বাসদ কক্সবাজার জেলার সংগঠক মজিবুল হক, পরিকল্পিত চট্টগ্রাম ফোরামের সহ-সভাপতি প্রকৌশলী সুভাষ বড়ুয়া, পরিকল্পিত চট্টগ্রাম ফোরামের নির্বাহী সদস্য প্রকৌশলী দেলেয়ার মজুমদার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হেসাইন কবির, গণমুক্তি ইউনিয়ন চট্টগ্রাম জেলা সভাপতি রাজা মিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন