মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

ডেঙ্গু আক্রান্ত এক জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২২, ১২:০১ এএম

রাজধানী ঢাকা সিটিকে এডিস মশা বাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যু থামছেই না। প্রতিদিন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হচ্ছে। বিশেষ করে রাজধানী ঢাকায় এই রোগে আক্রান্তের সংখ্যা বেশি। গত ২৪ ঘণ্টা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৪ জন।

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৪০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন ডেঙ্গু রোগী নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৬৩ জনে। গতকাল সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৪০ জনের সবাই রাজধানী ঢাকার বাসিন্দা। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ৪০ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৬৩ জনে। ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ২৮৭ জন এবং ঢাকার বাইরে ৭৬ জন। এতে আরও বলা হয়েছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৫ আগস্ট পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ৩ হাজার ২০ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ২ হাজার ৬৪৩ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ১৪ জনের মৃত্যু হয়েছে।

গত কয়েক বছরের তুলনায় এ বছর ডেঙ্গু ভাইরাসের ব্যাপক প্রাদুর্ভাবের আশঙ্কার বিষয়ে সিটি করপোরেশনকে সতর্ক করে দিয়েছেন বিশেষজ্ঞরা। এডিস মশা নিয়ন্ত্রণে সিটি করপোরেশনগুলোকে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার পরামর্শ দিয়েছেন তারা। কিন্তু মুখে দাবি এবং পদক্ষেপ গ্রহণের কথা বলা হলেও দুই সিটির দায়িত্বশীলরা এডিস মশা নিধনে কার্যকর পদক্ষেপ নেয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন