মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মোদির সাথে সাক্ষাৎ : বাংলার বকেয়া চাইলেন মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২২, ১২:০৭ এএম

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী দিল্লিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল প্রায় চল্লিশ মিনিট ধরে দু’জনের মধ্যে বৈঠক হয়েছে। যদিও কী বিষয়ে দু’জনের মধ্যে আলোচনা হয়েছে, তা এখনও স্পষ্ট নয়। তবে সূত্রের খবর, মূলত জিএসটিসহ বিভিন্ন খাতে কেন্দ্রের থেকে রাজ্যের বিপুল পরিমাণ বকেয়া অর্থ নিয়েই প্রধানমন্ত্রীর কাছে সওয়াল করেছেন মুখ্যমন্ত্রী।
প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে অবশ্য প্রেসিডেন্ট ভবনের উদ্দেশ্যে রওনা দেন মমতা বন্দ্যোপাধ্যায়। নব নির্বাচিত প্রেসিডেন্ট দ্রৌপদী মুর্মুর সঙ্গেও সাক্ষাতের কথা রয়েছে তার। প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাত শেষেই সম্ভবত সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে তার কী বিষয়ে আলোচনা হল, সম্ভবত তখনই সে বিষয়ে জানাবেন মুখ্যমন্ত্রী৷
গতকাল বিকেল সাড়ে চারটে নাগাদ প্রধানমন্ত্রীর বাসভবনে পৌঁছেন মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রীর হাতে হলুদ গোলাপের তোড়া তুলে দেন তিনি। প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রীর সাক্ষাতের ছবি ট্যুইট করে পিএমও। এবারের দিল্লি সফরে প্রধানমন্ত্রীর নেতৃত্বে নীতি আয়োগের বৈঠকেও যোগ দেওয়ার কথা তার।
পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি এবং এসএসসি দুর্নীতিসহ বিভিন্ন কাণ্ডে ইডি-র তৎপরতার মধ্যেই মুখ্যমন্ত্রীর দিল্লি সফর এবং প্রধানমন্ত্রীর সাক্ষাৎ নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছিল বিরোধীরা। বিশেষ বামেদের তরফে এ বৈঠকের উদ্দেশ্য ঘিরে প্রশ্ন তোলা হয়। যদিও তৃণমূলের তরফে পাল্টা দাবি করা হয়, রাজ্যের প্রাপ্য বকেয়া অর্থ আদায়েই প্রধানমন্ত্রীর কাছে দরবার করছেন মুখ্যমন্ত্রী। এর সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। সূত্র : নিউজ১৮।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন