বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

বিনোদন প্রতিদিন

অক্টোবরে আসছে ‘জোকার’ এর সিকুয়েল

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২২, ৭:১০ পিএম

২০১৯ সালে পুরো বিশ্বে সাড়া ফেলে দিয়েছিল হোয়াকিন ফিনিক্সের সিনেমা ‘জোকার’। এরপর থেকেই সিনেমাপ্রেমীদের অপেক্ষা শুরু হয় ‘জোকার টু’-এর জন্য। কবে মুক্তি পাবে সিকুয়েলটি, তা নিয়ে জল্পনাকল্পনারও শেষ নেই। অবশেষে জানা গেল সেই তারিখ। ‘জোকার’ সিনেমার সিকুয়েল মুক্তি পাবে ২০২৪ সালের ৪ অক্টোবর। ওয়ার্নার ব্রাদার্সের এক চলচ্চিত্র পরিবেশকের সূত্রে জানা গেছে এ তারিখ।

এদিকে সিনেমাটির পরিচালক টড ফিলিপস তার ইনস্টাগ্রাম আইডিতে শেয়ার করেছেন একটি পাণ্ডুলিপি। মেরুন রঙের সেই পাণ্ডুলিপির কাভারের ওপর লেখা ‘জোকার: ফোটি আ ডিউক্স’। পরে আরেকটি ছবিতে দেখা যায়, কালো চশমা আর সিগারেট মুখে চিরচেনা ভঙ্গিতে সিনেমাটির চিত্রনাট্য পড়ছেন হোয়াকিন ফিনিক্স। তিনিই ‘জোকার’ সিনেমার মূল অভিনেতা। ছবি দুটিই বলে দেয়, আসছে সিকুয়েল। এটিই সিনেমার চিত্রনাট্য। স্টক সিলভার ও টড ফিলিপস এবারও যৌথভাবে সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন।

২০১৯ সালে মুক্তির পর সিনেমাটি নিয়ে তুমুল আলোচনা শুরু হয়। এছাড়া একই সঙ্গে চলচ্চিত্র উৎসবে একাধিক পুরস্কার ও বক্স অফিসে সুপার হিট তকমা খুবই কম সিনেমা ভাগ্যে জোটে। সেখানে ব্যতিক্রম ছিল ‘জোকার’। সিনেমাটি ভেনিস চলচ্চিত্র উৎসবে ওয়ার্ল্ড প্রিমিয়ার ও পরে একাধিক উৎসবে সেরা সিনেমার পুরস্কার জেতে। সিনেমার কিছু বিষয় নিয়ে যুক্তরাষ্ট্রের নিরাপত্তার জন্য হুমকি হতে পারে- এমন বিতর্কও দেখা দেয়। কিছু দৃশ্যের মারপিট ও হিংস্রতা নিয়ে সমালোচনা হয়। আলোচিত এ সিনেমা অস্কারে ১১টি শাখায় মনোনয়ন পেয়ে সেরা অভিনেতাসহ দুটি শাখায় পুরস্কার জিতে নেয়।

২০১৯ সালের ‘জোকার’র গল্পে দেখা যায় ১৯৮১ সালের দিকের ঘটনা। আর্থার ফ্লেক নামের ব্যর্থ এক কমেডিয়ান হঠাৎ মাথাচাড়া দিয়ে ওঠে, যে শহরের বিভিন্ন স্থানে একের পর এক অপরাধমূলক কর্মকাণ্ডের জড়াতে থাকে। ‘জোকার’ চরিত্রটির মধ্য দিয়ে ফুটে ওঠে সমাজের নিপীড়িত ও বঞ্চিত মানুষের কষ্ট ও দুর্দশা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন