বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

মহানগর

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজধানীতে জামায়াতের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২২, ৮:৩৩ পিএম

জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে ও অবিলম্বে বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তর। শনিবার দুপুরে তারা এ বিক্ষোভ মিছিল করে। বিক্ষোভ মিছিলটি শ্যামলী বাস স্টেশন থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শিশু মেলার সামনে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।
সমাবেশে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম বলেন, সরকার দেশের অর্থনৈতিক সঙ্কটের মধ্যেই নিজেদের লাগামহীন দুর্নীতি ও লুটপাট অব্যাহত রাখার জন্যই অস্বাভাবিকভাবে জ্বালানির মূল্যবৃদ্ধি করেছে। সরকার অতীতে দেশের বিদ্যুৎ ঘাটতি পূরণের কথা বলে কুইক রেন্টালের নামে ৭০ হাজার কোটি টাকা গচ্ছা প্রদান করলেও দেশে এখন লোডশেডিং-এর মহোৎসব চলছে। তিনি অবিলম্বে সরকারকে কা-জ্ঞানহীন সিদ্ধান্ত প্রত্যাহার করে জ্বালানির দাম স্থিতিশীল রাখার আহবান জানান। অন্যথায় সরকারকে জনরোষে পড়তে হবে। তিনি বলেন, সরকার দেশের গণতন্ত্র, গণতান্ত্রিক মূল্যবোধ ও গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে পরিকল্পিতভাবে ধ্বংস করে দিয়ে অবৈধ ক্ষমতা চিরস্থায়ী করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারা জনগণের টাকায় পরিচালিত আইনশৃঙ্খলা বাহিনী জনগণের ওপর লেলিয়ে দিয়ে ২০১৪ ও ২০১৮ সালের স্টাইলে নির্বাচন করে ইভিএম তেলেসমাতির মাধ্যমে আবারো ক্ষমতায় যাওয়ার দিবাস্বপ্নে বিভোর। তারা এজন্য নতুন করে হত্যা ও গুমের পথ বেছে নিয়েছে। কিন্তু সচেতন জনতা তাদের সে স্বপ্নবিলাস কখনোই বাস্তবায়িত হতে দেবে না।
সমাবেশে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহনগরীর সহকারি সেক্রেটারি লস্কর মোহাম্মদ তসলিম, মাহফুজুর রহমান ও ডাঃ ফখরুদ্দিন মানিক, ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য জিয়াউল হাসান, মাওলানা মুহিব্বুল্লাহ ও জামাল উদ্দীন, ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য ডাঃ শফিউর রহমান, মুহাম্মদ আতাউর রহমান সরকার, এ্যাডভোকেট ইব্রাহিম খলিল ও আব্দুল হান্নান, ছাত্রনেতা জাকির হোসেন ও আব্দুল্লাহ আল মামুন প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন