বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

মহানগর

উত্তরা পশ্চিম থানা আ.লীগে আসছে নতুন মুখ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২২, ৮:৫৩ পিএম

রাজধানীর উত্তরা পশ্চিম থানা আওয়ামী লীগের কমিটিতে চমক আসবে। গত ২৯ জুলাই ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয় থানাটিতে। এরপর থেকেই আলোচনা সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কারা আসছেন। এ নিয়ে মহানগর ও কেন্দ্রীয় নেতাদের কাছে দেন দরবার করছেন প্রার্থীরা।

এ নিয়ে স্থানীয় নেতা- কর্মীদের মাঝে চলছে আলোচনা ও পর্যালোচনা। একাধিক প্রার্থী আলোচনায় থাকলেও যোগ্যতা এবং কর্মী ও জনসমর্থনে এগিয়ে রয়েছেন ২ থেকে ৩ জন। তাদের মধ্যে অন্যতম সাবেক যুবলীগ নেতা অ্যাড. একে শিকদার আজাদ।

তিনি ১/১১ আওয়ামীলীগের দুঃসময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুক্তির দাবির আইনি লড়াইয়ে প্রয়াত সফল মন্ত্রী ও এমপি এ্যাডঃ সাহারা খাতুনের অন্যতম সহযোগী আইনজীবী ছিলেন। ২০১২ সালে যুবলীগের ৬ষ্ঠ কংগ্রেসে ওমর ফারুক চৌধুরী ও হারুনুর রশীদ কমিটিতে সহ-সম্পাদকের দায়িত্ব পালন করেন।

একে শিকদার আজাদ ১৯৮৯ সালে এরশাদ বিরোধী আন্দোলনের মাধ্যমে উত্তরায় আওয়ামীলীগের রাজনীতিতে যুক্ত হন। পরবর্তীতে উত্তরার ১নং ওয়ার্ড যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

একে আজাদ উত্তরায় প্রায় ৩০ বছর ধরে যুবলীগের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। এরশাদ বিরোধী আন্দোলন থেকে শুরু করে বিএনপি বিরোধী আন্দোলনসহ এক এগারোর সংকট মূহুর্তেও মাঠে ভূমিকা রেখেছেন তিনি।

তিনি স্কুল জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। একে শিকদার আজাদ বলেন, ১৯৮৯ সাল থেকে উত্তরায় যুবলীগের মাধ্যমে আওয়ামীলীগের রাজনীতি শুরু করি। সংগঠনকে কর্মী বান্ধব হিসেবে গড়ে তোলার চেষ্টা করেছি। উত্তরায় দীর্ঘ ৩৩ বছরেও আমার বিরুদ্ধে কেউ কোন অভিযোগ করতে পারেনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন