শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

২০২৯ শীতকালীন এশিয়ান গেমস সউদী আরবে!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

সউদী আরবের নিওমে অলিম্পিক এবং প্যারালিম্পিক কমিটির নবম এশিয়ান শীতকালীন গেমস আয়োজনের অনুরোধকে স্বাগত জানিয়েছে এশিয়া অলিম্পিক কাউন্সিল। গত বৃহস্পতিবার আরবি ভাষার দৈনিক আরিয়াদিয়াহ এর প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
কুয়েতভিত্তিক কাউন্সিল একটি প্রেস বিবৃতিতে জানিয়েছে, ৪ অক্টোবর কম্বোডিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া এ টুর্নামেন্টের আয়োজক (সউদী) কিংডমের বিডের বিষয়ে সিদ্ধান্ত নেবে। ১৯৮৬ সালে এটি জাপান প্রথম চালু করেছিল যা এশিয়া মহাদেশের বৃহত্তম ক্রীড়া শীতকালীন ইভেন্ট হিসাবে বিবেচিত হয়’।
কাউন্সিল সেইসব দেশে শীতকালীন ক্রীড়া আয়োজনের প্রচেষ্টাকে প্রশংসা করেছে যেখানে ঐতিহ্যবাহী তুষার মৌসুম নেই, একইসাথে এটি পশ্চিম এশিয়া এবং মধ্যপ্রাচ্য অঞ্চলে একটি নতুন অভিজ্ঞতা দেবে। সংস্থাটি আরো হাইলাইট করেছে যে, উত্তর-পশ্চিম সউদী আরবের শহরটি ভিশন ২০৩০ প্রোগ্রামের জন্য উপযুক্ত হিসাবে গড়ে উঠছে। এটি এমন একটি জায়গা যেখানে প্রাকৃতিক ল্যান্ডস্কেপ এবং পর্যটন স্থানও রয়েছে।
বুধবার আনুষ্ঠানিক বিড জমা দেওয়ার পর সউদী অলিম্পিক এবং প্যারালিম্পিক কমিটির সভাপতি প্রিন্স আবদুল আজিজ বিন তুর্কি আল-ফয়সাল বলেছেন, ‘বিডটি ভৌগলিক, পরিবেশগত এবং প্রাকৃতিক সম্পদকে নিশ্চিত করে যা দেশটি উপভোগ করবে এবং বৃহত্তর এশিয়ান অলিম্পিক পরিবারের সাথে শেয়ার করে নিবে। ট্রোজেনায় অনুষ্ঠিতব্য ২০২৯ সালের শীতকালীন এশিয়ান গেমসে ক্রীড়া উৎসাহীদেরকে স্বাগত জানাতে আমরা অত্যন্ত আগ্রহী।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন