বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বাগেরহাটে মাছে রং মেশানোর অপরাধে দুই ব্যবসায়ীকে জরিমানা

বাগেরহাট প্রতিনিধি | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২২, ৬:৫৫ পিএম


বাগেরহাটে সামুদ্রিক মাছে মানব দেহের জন্য ক্ষতিকর রং মেশানোর অপরাধে দুই ব্যবসায়ীকে ২০হাজার টাকা জরিমানা করা হয়েছে। রবিবার (০৭ আগস্ট) সকালে বাগেরহাট শহরের কেবি বাজারের অভিযান চালিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান এই জরিমানার আদেশ দেন।
এসময় বাগেরহাটের নিরাপদ খাদ্য কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন এবং বাগেরহাট জেলা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন। দন্ডাদেশ প্রাপ্তরা হলেন, বাগেরহাটের মৎস্য ব্যবসায়ী মোঃ আবুল কালাম ও এমাদুল সরদার।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান বলেন, ক্ষতিকর রাসায়নিক রং মিশিয়ে মাছ রঙ্গিন করে বিক্রি করা হচ্ছে এমন অভিযোগে কেবি বাজারে অভিযান চালানো হয়। এসময় দুই ব্যবসায়ী সামুদ্রিক মৎস্য আড়ত কেবি থেকে মাছ ক্রয় করে রাস্তার পাশে বসে সাদা রঙের জাভা, ভোলা ও তুলার ডাটি মাছে ক্ষতিকর রাসায়নিক রং মেশাতে দেখা যায়। যা মানবদেহের জন্য খুবই ক্ষতিকর। এই অপরাধে ভোক্তা অধিকার আইনে দুই ব্যবসায়ীকে ১০হাজার করে মোট ২০হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভবিষ্যতেও এধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন