বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

মহানগর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কি পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ার?, প্রশ্ন রিজভীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২২, ৮:৫২ পিএম

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রী কিছুদিন আগে বলেছেন আমাদের দেশে ডিজেল আমদানি করতে হয় কিন্তু পেট্রোল ও অকটেনের ক্ষেত্রে আমাদের দেশে যে গ্যাস হয় তারই বায়োপ্রোডাক্ট থেকে তৈরি হয়। আমি এখন প্রধানমন্ত্রীর কথায় হাসবো না কাঁদবো।

‘‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা কি পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ার এমন প্রশ্ন রেখে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আমি জানতাম কি জানেন? শেখ হাসিনা মনে হয় রাজনীতিবিদ। তিনি ঢাকায় একটি কলেজে পড়ালেখা করেছেন। উনি দেশ শাসন করছেন।যদিও আজকে তিনি একজন প্রতিষ্ঠিত স্বৈরশাসক হিসেবে দেশে দুঃশাসন কায়েম করেছেন। কিন্তু তিনি যে পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ার এইটা আমি জানতাম না।’’

উপস্থিত নেতাকর্মীদের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, আপনারা কি জানতেন? তারা না সূচক উত্তর দেন।উনি(প্রধানমন্ত্রী) কোন ইঞ্জিনিয়ারিং কলেজে বা বুয়েটে পড়ালেখা করেছেন এটা কি আপনার জানতেন? কিন্তু উনার বক্তিতায় মনে হলো তিনি একজন পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ার। উনি কিছুদিন আগে বলেছেন আমাদের দেশে ডিজেল আমদানি করতে হয় কিন্তু পেট্রোল ও অকটেন আমাদের দেশে যে গ্যাস হয় তারই বায়োপ্রোডাক্ট থেকে তৈরি হয়।আমি এখন হাসবো না কাঁদবো।

রবিবার (৭ আগস্ট) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ভোলায় ছাত্রদল নেতা নূরে আলমকে হত্যার প্রতিবাদে কৃষকদলের বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, 'এই রোদের যে দুর্বিষহতা এই তাপের চেয়ে কঠিন হচ্ছে শেখ হাসিনার দুঃশাসন সুতরাং ওই দুঃশাসন মোকাবেলার প্রস্তুতি হচ্ছে আজকের এই দগ্ধ রোদ্র তাপে বসে আপনারা প্রতিবাদ সমাবেশ করছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে বিএনপি'র শীর্ষ নেতা বলেন, আপনি নিশ্চয়ই বার্তা পেয়ে গেছেন যে রোদ ঝড় বৃষ্টি কাল বৈশাখীর ঝড় কোনটাই জাতীয়তাবাদী শক্তিকে উত্তাল আন্দোলনের পথ থেকে বিচ্যুত করতে পারবে না আপনার আইনশৃঙ্খলা বাহিনী।

প্রধানমন্ত্রীর মন্ত্রীসভায় কারা থাকেন সেটি জানিয়ে রিজভী বলেন, 'আসলে শেখ হাসিনার মন্ত্রী হওয়ার যোগ্যতা কাদের জানেন? যারা নগদ মিথ্যা কথা বলতে পারেন। যারা মিথ্যার বুৎপত্তি অর্জন করে তারাই শেখ হাসিনার মন্ত্রী সভায় স্থান পান। তার অর্থমন্ত্রী মিথ্যা কথায় অত্যন্ত পারদর্শী বলেই তার মত আদম বেপারি শেখ হাসিনার অর্থমন্ত্রী হয়েছেন।

বিএনপির এই মুখপাত্র বলেন, 'অর্থমন্ত্রীর বলেছেন এই বছরে আমাদের ৫০ বিলিয়ন ডলার রিজার্ভ থাকতো কিন্তু সেটি হয়নি অল্প কিছু কম হবে তবে সামনে ৫০ বিলিয়ন ডলার হবে এই অর্থমন্ত্রী এবং অন্যমন্ত্রীরা বলেছেন দেশ সিঙ্গাপুরের থেকেও এগিয়ে গেছে। কিন্তু তারা (মন্ত্রীরা) যে বিমানে উঠেছিল সেটা সিঙ্গাপুর কানাডার উপর দিয়ে আমেরিকা হয়ে নেমেছেন শ্রীলংকায়। আমাদের অর্থনীতি গেছে, টাকা গেছে, আমাদের বিদ্যুৎ গেছে, সবকিছু নিঃশেষ হয়ে গোটাজাতিকে দেউলিয়াত্বের দিকে ঠেলে দেয়া হয়েছে।

ছাত্রদল নেতা নূরে আলমের হত্যা বিএনপিকে ভীতসন্ত্রস্ত করেনি মন্তব্য করে তিনি বলেন, 'নুরে আলম এবং আব্দুর রহিমের লাশ থেকে যে রক্ত ঝড়েছে সেই রক্ত থেকে আরও লক্ষ লক্ষ জাতীয়তাবাদী শক্তি তারা তাদের বুকের শার্ট খুলে এই সরকারের তক্ত বুলেট বরণ করবে। তারপরেও শেখ হাসিনার ময়ূরের সিংহাসন রাস্তার ধূলায় লুটিয়ে দিবে।

কৃষকদলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, আব্দুল আওয়াল মিন্টু, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ বক্তব্য দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন