বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লা ও কুড়িগ্রামে তিন ফিলিং স্টেশনকে জরিমানা

পরিমাপে কারচুপি

স্টাফ রিপোর্টর, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২২, ১২:০৩ এএম

পরিমাপে কারচুপি করায় কুমিল্লায় দুই ফিলিং স্টেশনকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল রোববার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কুমিল্লা জেলা কার্যালয়ের উদ্যোগে ও কুমিল্লা বিএসটিআই অফিসের সহায়তায় এ অভিযান পরিচালনা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কুমিল্লার সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম জানান, পদুয়ার বাজার, আলেখারচর ও কালাকচুয়া বিশ্বরোড এলাকার ফিলিং স্টেশনগুলোতে বিশেষ তদারকি অভিযান পরিচালনা করা হয়। অভিযানে এসব এলাকার ১২টি ফিলিং স্টেশনের ওজন পরিমাপক যন্ত্র যাচাই করা ও ভোক্তাকে প্রতিশ্রুত পরিমাপে জ্বালানি সরবরাহ করা হচ্ছে কিনা যাচাই করা হয়। এসময় পরিমাপে ও পরিমাপক যন্ত্রে কারচুপি করায় সুরাতলী পদুয়ার বাজার এলাকার রিভারভিউ সিএনজি ফিলিং স্টেশনকে এক লাখ টাকা এবং কালাকচুয়া এলাকার ইস্ট জোন ফিলিং স্টেশনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে কুড়িগ্রাম জেলা সংবাদদাতা জানান, কুড়িগ্রাম পৌরশহরের সোনামণি ফিলিং স্টেশনে তেলের পরিমাপে কারচুপির করায় জরিমানা আদায় করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
গতকাল রোববার দুপুরে শহরের বাসস্ট্যান্ডে এলাকায় অভিযান পরিচালনা করেন জেলা কার্যালরের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান। জানা গেছে, প্রতি ৫ লিটারে ২৬০ মিলিলিটার করে কম পেট্রোল দিচ্ছিল পাম্পটি। ভোক্তা অধিকারের অভিযানে পেট্রোল কম দেওয়ার বিষয়টি ধরা পড়ে। পরে পরিমাপে কারচুপির অপরাধে পাম্প মালিক আবুল কালাম আজাদকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় কুড়িগ্রামের আরও কয়েকটি পাম্পে অভিযান পরিচালনা করে তেলের পরিমাপ সঠিক পাওয়া যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন