শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ঘরের মাঠেই নিজেদের প্রথম ম্যাচে লজ্জার হার রেড ডেভিলসদের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২২, ১০:১৩ পিএম | আপডেট : ১১:৫২ পিএম, ৭ আগস্ট, ২০২২

ইংলিশ প্রিমিয়ার লিগে এবারের মৌসুমটা হার দিয়েই শুরু হল ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডর।রেড ডেভিলসরা ঘরের মাঠেই ২-১ গোলের পরাজয় বরণ করে ব্রাইট্রনের সাথে।জোড়া গোল করে ব্রাইট্রনের জয়ের নায়ক প্যাসকেল গ্রস। প্রথমার্ধে করা তার গোল দুটিই ম্যাচ থেকে ছিটকে দেয় রোনালদো-র‍্যাশফোর্ডদের।

অথচ ওল্ড ট্র্যফোর্ডে অনুষ্ঠিত এ ম্যাচের সাত মিনিটেই এগিয়ে যেত পারত ইউনাইটেড।দারুন কৌশলে দলটির উইঙ্গার সাঞ্চোর বাড়িয়ে দেওয়া বলে ম্যাকটোমিনের নেওয়া শর্ট ব্রাইটন ডিফেন্ডারের গায়ে লেগে আনমার্কড আরেক ম্যনইউ মিডফিল্ডার ফার্নান্দেসের পায়ে যায়।গোলপোস্টের মাত্র ১৫ গজ দূর থেকে দলটির এই পর্তুগিজ ফুটবলার বল জালে জড়াতে ব্যর্থ হন, উড়িয়ে মারেন শুন্যে।

রেড ডেভিলসরা না পারলেও নিজেদের প্রথম সুবর্ণ সুযোগটি হাতছাড়া করেনি ব্রাইটন।৩০ মিনিটের মাথায় টর্সাডের ডি বক্সে বাড়িয়ে দেওয়া বল দারুণ ক্ষিপ্রতায় রিসিভ করেন ব্রাইটনের জার্মান মিডফিল্ডার প্যাসকেল গ্রস। তারপর নিখুঁত ফিনিশে ম্যানইউ গোলরক্ষক ডেবিট ডি গিয়াকে পরাস্ত করে দলকে ১-০ গোলের লিড এনে দেন।

মিনিট কয়েক পড়েই পিছিয়ে পড়া ম্যানইউ কিছু বুঝে ওঠার আগেই ফের একবার দলটির রক্ষণ দুর্গ ভেঙে খানখান করে দেয় স্বাগতিক ব্রাইটনের খেলোয়াড়রা।৩৯ মিনটে প্যাসকেল গ্রসেরই করা দ্বিতীয় গোলটি যেন 'টোটাল টিমওয়ার্কের' আদর্শ উদাহরণ। দ্বিতীয়ার্ধের ৪৮ মিনিটে ওয়েলবেকের হেড অল্পের জন্য গোলপোস্ট মিস না করলে ৩-০ গোলে এগিয়ে যেতে পারত ব্রাইট্রন।

ম্যাচের ৫৩ মিনিটে বদলি হিসেবে মাঠে নামেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ এ তারকা নামার পরে আক্রমণ বাড়ায় রেড ডেবিলসরা।৬০ মিনিটে তার এসিস্টে পাওয়া বলটি র‍্যাশফোর্ড গোলকিপারকে একা পেয়েও পরাস্ত করতে পারেননি।তবে ৬৮ মিনিটে ম্যানইউর নেওয়া এক কর্ণার থেকে ডি বক্সে ঢোকা বল ব্রাইট্রন ডিফেন্ডার ম্যাক এলিসের পায়ে লেগে জালে জড়ালে আত্মঘাতী গোল খেয়ে বসে ব্রাইট্রন।২২ মিনিট বাকি থাকতে স্কোরলাইন দাঁড়ায় ২-১।ভাগ্যগুণে পাওয়া গোলটির পর এরিক টেন হেগের শিষ্যরা ম্যাচে সমতায় ফিরতে মরিয়া চেষ্টা করে। তবে বারবার প্রাণপণ চেষ্টা করেও ব্যর্থ রেড ডেভিলসরা আক্রমণভাগে ইনজুরতে বাদ পড়া অ্যান্টনি মার্শালের শূণ্যতা ভালোই টের পেয়েছে।শেষের কিছু মিনিটে ম্যান ইউর একের পর এক আক্রমণ ঠেকিয়ে দিয়ে ব্রাইটন নিজেদের প্রথম প্রিমিয়ার লিগ ম্যাচে ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন