বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গমাতার অনুপ্রেরনাই স্বাধীনতায় সফল হয়েছিলেন বঙ্গবন্ধু -ভোলায় তোফায়েল আহমেদ

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২২, ৫:১৩ পিএম


বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য সাবেক বানিজ্য মন্ত্রী ভোলাঃ-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী,বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব তার কোন তুলনা হয়না। বঙ্গমাতার অনুপ্রেরনাই স্বাধীনতায় সফল হয়েছিলেন বঙ্গবন্ধু।
বঙ্গমাতা বঙ্গবন্ধুকে সহযোগীতা অনুপ্রেরনা না যোগাতেন তাহলে বঙ্গবন্ধু এই দেশকে স্বাধীনতায় ভূমিকা রাখা সম্ভব হতোনা।
সোমবার  দুপুরে ভোলা জেলা আওয়ামীলীগ কার্যালয়ে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মজিব এর  ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে এক দোয়া মোনাজাত ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে তোফায়েল আহমেদ একথা বলেন ।
তিনি আরো বলেন,বঙ্গবন্ধুর রাজনৈতিক অনুপ্রেরনা যোগিয়েছেন বঙ্গমাতা।১৯৬৯ সালে যখন বঙ্গবন্ধু জেলে তখন বঙ্গমাতার সাথে পরামর্শ নিয়ে আমরা রাজজৈনিক কর্মসূচী পালন করে থাকি। বঙ্গমাতা আমাদের ছাত্রলীগের বিভিন্ন অনুষ্ঠানের খরচ দিতেন।
৩ মাসের ছাত্রলীগের অফিস ভাড়া দিতে পারিনি। বঙ্গমাতা সেই ভাড়া পরিশোধ করতে সহযোগিতা করেছেন বলে জানান তিনি।
এসময় তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধু যখন জেল খানায় তখন বঙ্গমাতা  তাকে খাতা দিয়ে আসতেন। আজ জেল খানায় বঙ্গবন্ধুকে দিয়ে আসা খাতায় বঙ্গবন্ধু বই লিখেছেন। সেই বই দুটি হলো অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারে রোজনামচা।
বঙ্গমাতার আদর্শ ও ত্যাগের দৃষ্টান্ত বাঙ্গালী নারীদের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে বলে জানান।  তিনি বলেন,১৯৬৬ সনে ৬ দফা আন্দোলনে জনসমর্থন আদায় ও জনগণকে উদ্বুদ্ধ করতে লিফলেট হাতে রাস্তায় নেমেছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব।
তাঁর নিজের অলঙ্কার বিক্রি করে সংগঠনের প্রয়োজনীয় চাহিদা মিটিয়েছিলেন তিনি। তাঁর এ আদর্শ ও ত্যাগের দৃষ্টান্ত বাঙ্গালী নারীদের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে।
এসময় জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ মঈনুল  হোসেন বিপ্লব, ভোলা সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ ইউনুছ, সাবেক যুগ্ম সাধারন সম্পাদক এনামুল হক আরজু,পৌরসভার সাধারন সম্পাদক শাহ আলী নেওয়জ পলাশ সহ স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মজিব এর  ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে দোয়া মোনাজাত শেষে অসহায় দুস্থদের মাঝে খাবার বিতরন করা  করেন তোফায়েল আহমেদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন