মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

আমেরিকা ককটেল জাতি: আইজিপি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২২, ৮:৫৭ পিএম

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, আমেরিকা একটি পুনর্বাসিত (মাইগ্রেন্ট) দেশ। আমেরিকার সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের শাসনামল দেখেছি, তারা কতটা জাতীয়তাবাদী। তারা ককটেল জাতি।

সোমবার বিকেলে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স অডিটোরিয়ামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, এই দেশ ও জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্র থেমে নেই। দেশের জাতির মধ্যেই আছে অবয়ব বাঙালি। কিন্তু প্রকৃতি অর্থে তারা বাঙালি নয়, তারা জাতির অংশ।

বেনজীর আহমেদ বলেন, দেশে অবয়বে বাঙালি জাতি কিন্তু তারা সত্যিকার অর্থে বাঙালি নয়। তারা ভেতর থেকে ঘুনেপোকার মতো আমাদের খেয়ে দেয়ার চেষ্টা করে। ধ্বংস ও দুর্বল করার চেষ্টা করে।

তিনি বলেন, এই চ্যালেঞ্জের মধ্যে আমরা বঙ্গবন্ধু ও বঙ্গমাতাকে হারিয়েছি। এর বিরুদ্ধে দাঁড়াতে হবে সমগ্র জাতিকে সতর্কভাবে দায়িত্ব পালন করতে হবে। অবয়বের যারা বাঙালি হয়ে আমাদের ভেতর থেকে খুবলে খাওয়ার চেষ্টা করছে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

পুলিশপ্রধান বলেন, আমেরিকা একটি পুনর্বাসিত (মাইগ্রেন্ট) দেশ। আমেরিকার সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের শাসনামল দেখেছি, তারা কতটা জাতীয়তাবাদী। তারা ককটেল জাতি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন র্যাবের মহাপরিচালক অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, পুলিশের বিশেষ শাখা এসবি প্রধান অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম, সিটিটিসি প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার আসাদুজ্জামান, সিআইডিসহ বিভিন্ন ইউনিটের প্রধান। এছাড়া সারাদেশের ৫১টি ইউনিট ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত ছিল।

অনুষ্ঠানে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কিশোরদের কুইজ প্রতিযোগিতা ও বড়দের রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন আইজিপি ড. বেনজীর আহমেদ। গত ২৫ জুলাই বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নেন। এছাড়া ২৯ জুলাই পুলিশ সদস্যদের অংশগ্রহণে এই কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Md. Moniruzzaman ১১ আগস্ট, ২০২২, ৪:১৮ পিএম says : 0
সে ককটেল খাবার জন্য সবাই পাগল!!!!
Total Reply(0)
jack ali ৮ আগস্ট, ২০২২, ১০:০৮ পিএম says : 0
What about you>>> ????????????????????
Total Reply(0)
Md Shariful Islam ৯ আগস্ট, ২০২২, ১২:৩৫ এএম says : 0
বাংলাদেশ এগিয়ে যাক। বাংলাদেশের প্রতিটি মানুষ ভালো থাক, সুস্থ থাক এবং ৩০ লক্ষ শহীদের তাজা রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশকে ও সমগ্র বাংলার মানুষ কে মহান আল্লাহ রাব্বুল আল-আমিন সকল বিপদ আপদ এবং দুষ্কৃতকারীদের হাত থেকে রক্ষা করুক। আমিন। সেই সাথে স্বাধীনতার মহান স্থপতি ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সততা সকলের মাঝে ফুটে উঠুক। সবাই মিলে অঙ্গিকার করি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন