বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ০২ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আমেরিকায় ৪ মুসলিম হত্যা : তীব্র নিন্দা বাইডেনের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

নিউ মেক্সিকো অঙ্গরাজ্যে ৪ মুসলিম হত্যাকাণ্ডে তীব্র নিন্দা জানিয়ে প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, আমেরিকায় এমন ঘটনার কোনও স্থান নেই। গত ৯ মাসে চারজন মুসলিম ব্যক্তি হত্যার ঘটনায় স্থানীয় ও ফেডারেল পুলিশ ইতোমধ্যে বিস্তর তদন্তে নেমেছে। সমলোচনার ঝড় বইছে নানা মহলে।
এ নিয়ে রবিবার টুইটবার্তায় প্রেসিডেন্ট বাইডেন বলেন, ‘আলবুকার্কের চারজন মুসলিম পুরুষ ভয়াবহ হত্যাকাণ্ডে আমিক্ষুব্ধ এবং দুঃখিত। এ ঘটনার পূর্ণ তদন্ত শুরু হয়েছে। নিহতদের পরিবার এবং মুসলিম সম্প্রদায়ের পাশে আছি আমরা। এমন ঘৃণ্য হামলা আমেরিকায় কোনও স্থান নেই’।
প্রাথমিক তদন্তে এটিকে বিদ্বেষমূলক হামলা মনে করছে মার্কিন পুলিশ। নিউ মেক্সিকো গভর্নর মিশেল লুজান গ্রিশাম শনিবার রাতে টুইটারে লিখেন, মুসলিম বাসিন্দাদের টার্গেট কিলিং গভীর উদ্বেগের এবং একেবারে মেনে নেওয়া যায় না। আলবুকার্কের পুলিশ প্রধান হ্যারল্ড মেডিনা সাংবাদিকদের বলেছেন, স্থানীয় মুসলিম সম্প্রদায়ের এক যুবককে হত্যা করা হয়েছে। আগের তিনটি হত্যাকাণ্ডের ক্ষেত্রে পুলিশ বলেছিল, নিহতদের ফাঁদে ফেলে কোনও সতর্কতা ছাড়াই গুলি করে হত্যা করা হয়। মেডিনা আরও বলেন, আগের তিনটি ঘটনার সঙ্গে সর্বশেষ হত্যাকাণ্ডের সম্ভাব্য যোগসূত্র থাকতে পারে। ধর্ম ও বর্ণের কারণে টার্গেট করা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। সূত্র : আল জাজিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন