শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সমুদ্রবন্দরে ৩ নম্বর সঙ্কেত

সাগরে সুস্পষ্ট লঘুচাপ অপরিবর্তিত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ভারতের উড়িষ্যা উপকূলের কাছাকাছি উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় সুস্পষ্ট লঘুচাপটি অপরিবর্তিত রয়েছে। আবহাওয়া বিভাগ জানায়, এটি আরও ঘণীভূত হতে পারে। এদিকে সুস্পষ্ট লঘুচাপের প্রভাবে বর্ষার মৌসুমী বায়ু উত্তর বঙ্গোপসাগর থেকে বাংলাদেশের উপকূলসহ অনেক এলাকায় সক্রিয় হয়ে উঠেছে। মৌসুমী বায়ুর প্রভাবে কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ও ভারী বৃষ্টিপাত হচ্ছে। আবার উত্তরাঞ্চলসহ দেশের বিভিন্ন জায়গায় তাপদাহ ও ভ্যাপসা গরম অব্যাহত রয়েছে।
আবহাওয়া সতর্কবার্তায় আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান গতকাল জানান, ভারতের উড়িষ্যা-পশ্চিমবঙ্গ উপকূলের কাছাকাছি উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থিত সুস্পষ্ট লঘুচাপটি উড়িষ্যা উপকূলের কাছাকাছি উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও এর সংলগ্ন এলাকায় অবস্থান করছে।
এটি ক্রমান্বয়ে আরও ঘণীভূত হতে পারে। এর প্রভাবে সমুদ্র বন্দরসমূহ, উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।
চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সঙ্কেত দেখাতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন