বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইমরান খান ১৩ আগস্ট ‘ফ্যাসিবাদ-বিরোধী’ কৌশল জানাবেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

পাকিস্তান তাহরিকে ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান রোববার বলেছেন যে, জোট দলগুলির নেতৃত্বে ‘ফ্যাসিবাদী’ সরকারকে মোকাবেলা করার জন্য, তিনি ১৩ আগস্টে ইসলামাবাদের প্যারেড গ্রাউন্ডে একটি সমাবেশে ‘এই ফ্যাসিবাদের বিরুদ্ধে’ একটি কৌশল ঘোষণা করবেন।

এক টুইট বার্তায় সাবেক প্রধানমন্ত্রী বলেন, ‘প্রত্যেক যুগেই ইয়াজিদ আছে’। তিনি ফ্যাসিবাদকে ইয়াজিদিয়াতের সাথে তুলনা করেন এবং শাসকদেরকে বর্তমান ইয়াজিদ বলে অভিহিত করেন। তিনি বলেন, মার্কিন শাসনব্যবস্থা পরিবর্তনের ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আনা ‘বদমাশ ও তাদের দোসরদের’ দ্বারা শাসনের আকারে পাকিস্তান আজ ফ্যাসিবাদের মুখোমুখি হচ্ছে। ‘আমাদের জনগণ কি ভয়ে এই ষড়যন্ত্রের সামনে মাথা নত করবে নাকি জাতি হিসেবে চ্যালেঞ্জ মোকাবেলা করবে?’ তিনি জিজ্ঞাসা করেন।

স্বাধীনতা দিবসের এক দিন আগে ইমরান খান যাকে ‘আজাদি মার্চ’ বলে অভিহিত করেছেন তা সংগঠিত করার সিদ্ধান্তটি পিটিআই নেতৃত্ব ৬ আগস্ট গ্রহণ করেছিল। প্যারেড গ্রাউন্ডে আসন্ন জমায়েতের বিষয়ে একটি মন্তব্যে, পিটিআই নেতা আলী আওয়ান দাবি করেছেন যে, ১৩ আগস্টের জনসভা ‘সত্যিকারের স্বাধীনতার’ পথ প্রশস্ত করবে। ইসলামাবাদে আঞ্চলিক উপদেষ্টা পরিষদের সদস্যদের সাথে কথা বলার সময়, তিনি দাবি করেছিলেন যে, ইসলামাবাদের ইতিহাসে তৃতীয়বারের মতো প্যারেড গ্রাউন্ড লোকে ‘সম্পূর্ণ পূর্ণ’ হবে। ‘প্রতিবারই শুধুমাত্র পিটিআই এটি সম্ভব করেছে,’ তিনি যোগ করেছেন।

দলের চেয়ারম্যানের নয়টি আসনে উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্তের মন্তব্য করে আওয়ান বলেন, সাবেক প্রধানমন্ত্রী প্রমাণ করেছেন যে তিনি তার সব প্রতিপক্ষের বিরুদ্ধে একাই লড়তে পারেন। ‘বিরোধীদের ইমরান খানের মুখোমুখি হওয়ার সাহস নেই এবং এখন তারা তাকে নয়টি আসনে (নির্বাচনে) প্রতিদ্বন্দ্বিতা করা থেকে বিরত রাখার প্রযুক্তিগত কারণ খুঁজে বের করার চেষ্টা করছে। আমরা আত্মবিশ্বাসী যে ইমরান খান নয়টি আসনের সবকটিতেই জয়ী হবেন এবং পাকিস্তানের ইতিহাসে একটি রেকর্ড তৈরি করবেন,’ তিনি বলেছিলেন। সূত্র : ডন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন