বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

জনগণের সাথে পুলিশের দূরত্ব কমলে আস্থা বাড়বে : সিএমপির ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আইজিপি

| প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : পুলিশ বাহিনীকে জনগণের সত্যিকারের বন্ধু হিসেবে গড়ে তোলার কাজ চলছে জানিয়ে বাংলাদেশ পুলিশের মহা-পরিদর্শক (আইজিপি) এ  কে এম শহীদুল হক বলেছেন, জনগণের সহযোগিতায় এ বাহিনী জননিরাপত্তা নিশ্চিত করে চলেছে। তিনি বলেন, জনগণের সাথে পুলিশের দূরত্ব কমলে আস্থা বাড়বে।
তিনি গতকাল (বুধবার) বিকেলে নগরীর দামপাড়া পুলিশ লাইনস প্যারেড ময়দানে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক নাগরিক সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
পুলিশ প্রধান বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নিয়ন্ত্রণ পুলিশের একার পক্ষে সম্ভব নয়। এজন্য জনগণের সর্বাত্মক সহযোগিতা দরকার। এসব কাজে জনগণের সম্পৃক্ততা বাড়াতে পুলিশ কাজ করছে। তিনি বলেন, সাম্প্রতিক সময়ে জঙ্গিবিরোধী অভিযানে পুলিশ ব্যাপক সাফল্য পেয়েছে। এক্ষেত্রে জনগণ পুলিশকে সহযোগিতা করছে। পুলিশের কাজকর্ম ও ধ্যান-ধারণায় পরিবর্তন আসছে উল্লেখ করে তিনি বলেন, এখন এ বাহিনীর সদস্যরা জননিরাপত্তার পাশাপাশি জনগণকে সেবা দেয়ার কাজ করছে।
সিএমপির কমিশনার মোঃ ইকবাল বাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাবেক সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী, সাবেক আইজিপি নুরুল হুদা ও সিএমপির সাবেক কমিশনার এম ওসমান আলী খান।
এবিএম মহিউদ্দিন চৌধুরী পুলিশকে জনগণের কাছে যাওয়ার আহ্বান জানিয়ে বলেন, গণমানুষের সহযোগিতা ছাড়া পুলিশ দায়িত্ব পালন করতে পারবে না। চট্টগ্রামের মানুষ শান্তিপ্রিয় উল্লেখ করে তিনি বলেন, এখানকার বাসিন্দারা সবসময় পুলিশকে সহযোগিতা করে আসছে।
সাবেক আইজিপি নুরুল হুদা বলেন, পুলিশকে আরও বেশি গণমুখী হতে হবে। জনগণের সহযোগিতা পেতে হলে আগে পুলিশকে ঠিক হতে হবে। পুলিশ যদি সঠিক পথে থাকে তাহলে জনগণ তাদের সহযোগিতা করবে। পুলিশ অন্যায় করলে জনগণের আস্থা হারাবে।
সিএমপির কমিশনার ইকবাল বাহার বলেন, লোকবল সংকটসহ অনেক সমস্যার মধ্যেও পুলিশ নগরবাসীর সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। ‘নিরাপত্তায় আস্থার ঠিকানা’ এ স্লোগানে নানা আয়োজনের মধ্য দিয়ে প্রতিষ্ঠার ৩৮তম বার্ষিকী পালন করেছে সিএমপি। ১৯৭৮ সালে যাত্রা শুরু করে সিএমপি। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকেলে নগরীর দামপাড়া পুলিশ লাইন্স মাঠে আয়োজিত নাগরিক সংবর্ধনা সাবেক ও বর্তমান পুলিশ কর্মকর্তাদের মিলনমেলায় পরিণত হয়।
এতে সাবেক  মেয়র, চট্টগ্রামের সংসদ সদস্য, রাজনীতিবিদ, ব্যবসায়ী, আইনজীবী, বিচারক, মুক্তিযোদ্ধা, ছাত্র সংগঠন, যুব সংগঠন, সামরিক বাহিনী, ধর্মীয় সংগঠনের  নেতৃবৃন্দসহ নানা  শ্রেণি-পেশার কয়েক হাজার মানুষের সমাবেশ ঘটে। সন্ধ্যায় একই স্থানে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক পরিবেশনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন