বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দক্ষিণ কোরিয়ায় 80 বছরের সবচেয়ে ভারী বৃষ্টিতে আটজন নিহত নিখোঁজ ৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২২, ১১:০৮ পিএম | আপডেট : ১১:০৯ পিএম, ৯ আগস্ট, ২০২২

ইয়োনহাপ মঙ্গলবার কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে, 80 বছরের মধ্যে সবচেয়ে ভারী বৃষ্টিপাত সিউল এবং আশেপাশের অঞ্চলে আঘাত হেনেছে, যার ফলে আটজন মারা গেছে এবং আরও ছয়জন নিখোঁজ হয়েছে, সেইসাথে বাড়ি, যানবাহন, ভবন এবং পাতাল রেল স্টেশন প্লাবিত হয়েছে।

সিউলের কিছু অংশ, পশ্চিমাঞ্চলীয় বন্দর শহর ইনচিওন এবং জিওংগি প্রদেশ যা সিউলকে ঘিরে রয়েছে সোমবার রাতে প্রতি ঘন্টায় ১০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হয়েছে, সিউলের ডংজাক জেলায় প্রতি ঘন্টায় বৃষ্টিপাত এক সময়ে ১৪১.৫ মিমি অতিক্রম করেছে, যা ১৯৪২ সালের পর থেকে সর্বোচ্চ বৃষ্টিপাত।
কোরিয়া আবহাওয়া প্রশাসন জানিয়েছে, বৃহস্পতিবার পর্যন্ত রাজধানী এলাকায় আরও ৩০০ মিমি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে, দক্ষিণ গিয়াংগি প্রদেশে বৃষ্টিপাত ৩৫০ মিমি ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

বৃষ্টিপাতের ফলে সিউলে পাঁচজন নিহত এবং চারজন নিখোঁজ হয়েছে, যখন গিয়াংগি প্রদেশে, তিনজন মারা গেছে এবং অন্য দু'জন নিখোঁজ হয়েছে সকাল ১১টা পর্যন্ত।

কোরিয়া ফরেস্ট সার্ভিস মঙ্গলবার সকালে সিউলের নয়টি জেলা, ইঞ্চিওনের কিছু অংশ, গেয়ংগি, গ্যাংওয়ান এবং উত্তর ও দক্ষিণ চুংচেং প্রদেশ সহ সারা দেশের 47টি শহর ও কাউন্টিতে ভূমিধসের পরামর্শ জারি করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন