শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাংলাদেশকে লজ্জা দিতে জিম্বাবুয়ের চাই ২৫৭

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২২, ৫:০১ পিএম | আপডেট : ৫:০৬ পিএম, ১০ আগস্ট, ২০২২

জিম্বাবুয়ের বিপক্ষে হোয়াইটওয়াশের লজ্জা এড়ানোর ম্যাচেও ব্যাটিংয়ে ব্যর্থ তামিম ইকবালের দল। ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে  ৯ উইকেটে ২৫৬ রানে গুটিয়ে যায় তামিমরা। ফলে জিততে জিম্বাবুয়ের লক্ষ্য ২৫৭ রান। লজ্জার হার এড়াতে বোলারদের দায়িত্ব নিতে হবে। 

বুধবার জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ৪৭ রানে তিন উইকেট হারায় বাংলাদেশ। দলের পক্ষে আফিফ হোসেন সর্বচ্চ ৮৫ রান করে অপরাজিত থাকেন। তার ৮১ বলের ইনিংসে ৬টি বাউন্ডারি  দুটি ছক্কা রয়েছে। 

ওপেনার এনামুল হক বিজয় ৭৬ করে বিদায় নেন। তার ৭১ বলের ইনিংসে ৬টি বাউন্ডারি ও ৪টি ছক্কা রয়েছে। এছাড়া দলের পক্ষে ৬৯ বলে তিন বাউন্ডারিতে ৩৯ রান করে বিদায় নেন মাহমুদউল্লাহ রিয়াদ। বাকিদের মধ্যে তামিম ১৯,শান্ত ০,মুশফিক ০,মিরাজ ১৪ ও তাইজুল ৫ রান করেন।

জিম্বাবুয়ের বিপক্ষে এই ম্যাচটি বাংলাদেশের ওয়ানডে ক্রিকেটের ৪০০তম ম্যাচ। সফরের আগে জিম্বাবুয়ের বিপক্ষে টানা ১৯ ম্যাচেই হেরেছে জিম্বাবুয়ে। টানা দুই ম্যাচ জিতে ৯ বছর পর জিম্বাবুয়ের সাথে সিরিজ হারে তামিমরা।

অন্যদিকে শেষ ম্যাচে হারলে ২১ বছর পর জিম্বাবুয়ের সাথে হোয়াইটওয়াশ হবে বাংলাদেশ। সর্বশেষ ২০০১ সালের পর জিম্বাবুয়ের বিপক্ষে এমন লজ্জা ছিল।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Abu Saeed ১০ আগস্ট, ২০২২, ১১:০০ পিএম says : 0
Valo hove
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন