শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের স্বস্তির জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২২, ৮:০০ পিএম | আপডেট : ৮:০৮ পিএম, ১০ আগস্ট, ২০২২

জিম্বাবুয়ে বিপক্ষে স্বস্তির জয় পেল টাইগাররা। সফরের শেষ ওয়ানডে স্বাগতিকদের ১০৫ রানে হারিয়েছে তামিমরা। ২৫৭ রানের লক্ষ্যে ব্যাটিয়ে নেমে টাইগারদের অসাধারণ বোলিংয়ে ৩২.২ ওভারে ১৫১ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। সফরে তিন ম্যাচে টি-টোয়েন্টিতে ২-১ ব্যধানে হারের পর ওয়ানডে সিরিজেও ২-১ ব্যবধানে হেরে দেশে ফিরছে বাংলাদেশ।


বোলিং ব্যর্থতায় টানা দুই ওয়ানডে হারলেও শেষ ম্যাচে জ্বলে উঠেছে বাংলাদেশের বোলাররা। শুরুতে হাসান ও মিরাজের পর এরপর এবাদত হোসেন ও তাইজুল জোড়া আঘাত হানেন। শেষ মুহুর্তে জ্বলে উঠেন মোস্তাফিজুর রহমান।

এদিন ইনিংসের শুরুতে ওপেনার টাকুডজোয়ানাশে কাইটানো (০) হাসান মাহমুদ ও দ্বিতীয় ওভারে টাডিওনাশে মারুমানি (১) রানে বিদায় করেন মিরাজ। নিজের দ্বিতীয় ও ইনিংসের ষষ্ঠ ওভারের তৃতীয় ওয়েসলি মাধেভেরকে (১) ও চতুর্থ বলে টানা দুই ম্যাচে সেঞ্চুরি করা সিকান্দার রাজাকে (০) রানে সরাসরি বোল্ড করেন এবাদত।

নবম ওভারে ইনোসেন্ট কাইয়াকে ১০ রানে ফিরিয়ে দেন তাইজুল ইসলাম। এরপর মোস্তাফিজ টানা তিন উইকেট তুলে নেন। ২৩ ওভারে দলীয় ৮৩ রানে ৯ উইকেট হারিয়ে শেষ দুই ব্যাটার ভিক্টর নিয়াউচি ও রিচার্ড এনগারাভা বাংলাদেশকে কিছুটা ভোগান।

শেষ জুটিতে তারা করেন ৫৮ বলে ৬৮ রান। নিয়াউচি ২৬ রান করে বিদায় নিলেও এনগারাভা ৩৪ রান করে অপরাজিত থাকেন। বল হাতে মোস্তাফিজ ৫.২ ওভারে ১৭ রানে একাই নেন চারটি উইকেট। এছাড়া এবাদত হোনে ও তাইজুল ইসলাম নেন দুটি করে উইকেট। হাসান ও মিরাজ নেন একটি করে উইকেট।

বুধবার জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ৯ উইকেটে ২৫৬ রান তোলে তামিমরা। দলের পক্ষে আফিফ হোসেন সর্বচ্চ ৮৫ রান করে অপরাজিত থাকেন। তার ৮১ বলের ইনিংসে ৬টি বাউন্ডারি দুটি ছক্কা রয়েছে।

ওপেনার এনামুল হক বিজয় ৭৬ করে বিদায় নেন। তার ৭১ বলের ইনিংসে ৬টি বাউন্ডারি ও ৪টি ছক্কা রয়েছে। ৬৯ বলে ৩৯ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ। বাকিদের মধ্যে তামিম ১৯,শান্ত ০,মুশফিক ০,মিরাজ ১৪ ও তাইজুল ৫ রান করেন। জিম্বাবুয়ের পক্ষে ব্রাড ইভান্স ও লুক জঙ্গুয়ে দুটি করে উইকেট নেন।

সফরের আগে জিম্বাবুয়ের বিপক্ষে টানা ১৯ ম্যাচ জিতেছে বাংলাদেশ। তবে এবার টানা দুই ম্যাচ জিতে ৯ বছর পর জিম্বাবুয়ের সাথে সিরিজ হারে বাংলাদেশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন