বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানে পিটিআই নেতা শাহবাজ গিল ২ দিনের রিমান্ডে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২২, ১২:০৩ এএম

একটি রাষ্ট্রদ্রোহ মামলায় সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তাহরিকে ইনসাফের (পিটিআই) নেতা শাহবাজ গিলের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন ইসলামাবাদের এক আদালত। গতকাল সকালে এ রিমান্ড মঞ্জুর করা হয়। এর আগে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে তাকে আদালতে হাজির করে রিমান্ড আবেদন করে দেশটির পুলিশ। পরে শুনানি শেষে আদালতের বিচারক উমর শাব্বির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন এবং আগামীকাল শুক্রবার পুনরায় তাকে আদালতে তোলার নির্দেশ দেন।
গত সোমবার বিকেলে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে জনগণকে বিদ্রোহে উসকানি দেওয়ার অভিযোগে বানি গালা চক থেকে গিলকে গ্রেফতার করে ইসলামাবাদ পুলিশ। তিনি পিটিআই চেয়ারম্যান ইমরান খানের চিফ অব স্টাফ।
এদিকে রিমান্ড আবেদনের স্বপক্ষে পুলিশ আদালতকে বলেছে, তাদের এখনো গিলের মোবাইল ফোন এবং ডিভাইস জব্দের প্রয়োজন, যেগুলো ব্যবহার করে তিনি উসকানি দিতে বক্তব্যটি দিয়েছিলেন। যার জন্য তাকে গ্রেফতার করা হয়েছিল। পুলিশ আরো বলেছে, কার নির্দেশে অনুষ্ঠানটি সম্প্রচার করা হয়েছিল তাকে খুঁজে বের করতে আমাদের আরো তদন্ত করতে হবে। অন্যদিকে গিলের আইনজীবী ফয়সাল চৌধুরী আদালতকে বলেছেন, কারো নির্দেশে অনুষ্ঠানটি সম্প্রচার হয়নি।
এর আগে কোশার পুলিশ স্টেশনে গিলের বিরুদ্ধে মামলা দায়ের হয়। এফআইআরে গিলের বিরুদ্ধে পাকিস্তান পেনাল কোডের (পিপিসি) বেশ কয়েকটি ধারা ভঙ্গের অভিযোগ আনা হয়।
এদিকে গিলকে গ্রেফতারের তীব্র সমালোচনা করেছেন পিটিআই নেতারা। দলের চেয়ারম্যান ইমরান খান বলেছেন, গিলকে গ্রেফতার করা নয় ‘অপহরণ’ করা হয়েছে।
প্রসঙ্গত, দুই দিন আগে পাকিস্তানের একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে কথা বলার সময় শাহবাজ গিল দেশটির সেনাবাহিনীর বিরুদ্ধে ঘৃণা ছড়ানোর চেষ্টা করেছেন বলে অভিযোগ। সূত্র : জিওটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন