বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আলাবা-বেনজেমার গোলে ফ্রাঙ্কফুর্টকে হারিয়ে ইউয়েফা সুপার কাপের চ্যাম্পিয়ন রিয়াল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ৮:৩০ এএম

ইউয়েফা সুপার কাপের ফাইনালে জার্মান ক্লাব ইন্ট্রেচেন্ট ফ্রাঙ্কফুর্টকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ।এর মধ্যে দিয়ে পঞ্চমবারের মত টুর্নামেন্টটির শিরোপা ঘরে তুলল লস ব্লাঙ্কোসরা।ফাইনালের রিয়ালের হয়ে গোল করেন দলটির 'তুরুপের তাস' স্ট্রাইকার করিম বেনজেমা ও ডিফেন্ডার আলাবা।

গত বছরের চ্যাম্পিয়ন্স লিগ জেতা স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি সুপার কাপের শিরোপা জেতার মধ্য দিয়ে এবারের মৌসুমও শুরু করল দারুণভাবে।

ফিনল্যান্ডের রাজধানী হেলিনেস্কিতে অনুষ্ঠিত এ ফাইনালে শুরু থেকেই ম্যাচের নিজেদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করে কার্লো আনচেলেত্তির শিষ্যরা।ম্যাচের ৩৭ মিনিটে ডিফেন্ডার আলাবার গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ক্যাসমিরোর হেড থেকে পাওয়া বল আলাবা অরক্ষিত ফ্রাঙ্কফুর্টের জালে অনায়াসে জড়িয়ে দেন।দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন করিম বেনজেমা।ভিনিয়াস জুনিয়রের এসিস্ট থেকে দারুণ ফিনিশে এই ফরাসি তারকা রিয়ালের জয় অনেকটা নিশ্চিত করে দেন।রিয়ালের জার্সি গায়ে এটি ছিল তার ৩২৪ তম গোল।

গোলটির মধ্য দিয়ে করিম বেনজামা রিয়াল মাদ্রিদের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছেন।তার সামনে এখন শুধু আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। রিয়ালের হয়ে যার গোল সংখ্যা ৪৫০। নিজের দুর্দান্ত ফর্ম আরও দুই-তিন মৌসুম টেনে নিতে পারলে বেনজেমা যে রোনালদোর রেকর্ডের আশপাশে পৌঁছে যাবেন তাতে সন্দেহ নেই।

অন্যদিকে নিজেদের ক্লাব ইতিহাসে প্রথমবারের মতোই ইউয়েফা সুপার কাপের ফাইনাল খেলেছে ফ্রাঙ্কফুর্ট। শক্তিমত্তায় রিয়াল মাদ্রিদ থেকে যোজন পিছিয়ে থাকা এই জার্মান ক্লাবটি পুরো ম্যাচে তেমন কোনো প্রতিদ্বন্দ্বিতায় গড়ে তুলতে পারিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন