মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯, ৩০ সফর ১৪৪৪

আন্তর্জাতিক সংবাদ

যুক্তরাষ্ট্রে ব্যাপক সাড়া ফেলেছে জেলেনস্কির মূর্তি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ১০:৫৩ এএম

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি, যিনি ফেব্রুয়ারি থেকে রাশিয়ার আক্রমণের বিরুদ্ধে লড়াই করছেন, তিনি এখন নিউ ইয়র্কের মধ্যমনি। ব্রুকলিনের একটি পণ্য ডিজাইন কোম্পানির সৌজন্যে জেলেনস্কি এখন অ্যাকশন ফিগারে পরিণত হয়েছেন। ঋঈঞজণ দুই সপ্তাহ আগে অর্থায়নের জন্য একটি করপশংঃধৎঃবৎ প্রচারাভিযান শুরু করেছে। তারা ইউক্রেন প্রেসিডেন্টের মাটির মূর্তি তৈরি করেছে ।
যেখানে প্রেসিডেন্টকে অলিভ গ্রিন টি-শার্টে দেখা গেছে, সঙ্গে মুখে হালকা দাড়ি। যুদ্ধ শুরু হবার পর থেকে এই রূপেই মিডিয়ার সামনে ধরা দিয়েছেন ভলোদিমির জেলেনস্কি। ঠিক সেই আদলেই মূর্তিটি তৈরি করেছে মার্কিন সংস্থা। মূর্তি বাজারে আনার সঙ্গে সঙ্গেই তা কেনার জন্য হুড়োহুড়ি পড়ে যায়। মাত্র ৩ ঘণ্টার মধ্যে ওই মূর্তি বিক্রি করে ৩০ হাজার ডলার ব্যবসা করেছে সংস্থাটি। শেষ পাওয়া খবর অনুযায়ী বিক্রির পরিমাণ ছাড়িয়ে গিয়েছে ১ লাখ ২০ হাজার ডলার।
সিয়াটেলের শিল্পী মাইক লিভিট জেলেনস্কির ৬ ইঞ্চির অ্যাকশন ফিগারের মূর্তিটি তৈরী করেছেন। কোম্পানির প্রধান নির্বাহী এবং সৃজনশীল পরিচালক জেসন ফেইনবার্গ বলেছেন, 'আমরা জেলেনস্কিকে আমাদের প্রচারে অপ্রতিরোধ্য নায়ক হিসেবে ফ্রেম করেছি। তিনি এই মুহূর্তে একজন জনপ্রিয় নেতা, অনুপ্রেরণামূলক চরিত্র। তিনি একদিকে যেমন শক্ত অন্যদিকে নম্র। তিনি সব কিছুর বিপরীতে এমন এক চরিত্র যা সাধারণত রাজনীতিতে দেখা যায় না। তার নায়কোচিত ব্যক্তিত্বকে এই মূর্তির মাধ্যমে তুলে ধরা হয়েছে।
তিন বছর আগে পূর্ব ইউক্রেনে মস্কো-সমর্থিত বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে যুদ্ধ শেষ করার প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিলেন। রাশিয়ার ধ্বংসাত্মক আক্রমণ প্রতিহত করার জন্য তার লড়াকু মনোভাব বিশ্ববাসীর প্রশংসা অর্জন করেছে। সূত্র: এনডিটিভি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন