শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ডোনেৎস্কের অর্ধেক এলাকা মুক্ত করেছে মিত্র বাহিনী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ৪:০৯ পিএম

ডিপিআর প্রধান ডেনিস পুশিলিন বুধবার সাংবাদিকদের বলেছেন, রাশিয়ান সেনাবাহিনীর সমর্থনে ডনবাস প্রজাতন্ত্রের মিত্র বাহিনী ডনেৎস্ক পিপলস রিপাবলিকের অর্ধেকেরও বেশি এলাকা মুক্ত করেছে।

‘আজ পর্যন্ত, ২৬৬টি আবাসিক বসতি মুক্ত করা হয়েছে। যদি আমরা শতাংশের অঙ্কের কথা বলি তবে এই অঞ্চলে এটি অর্ধেকের বেশি,’ তিনি বলেছিলেন। ‘তবে, যদি আমরা জনসংখ্যার পরিসংখ্যান এবং এই অঞ্চলগুলোতে বসবাসকারী লোকদের কথা বলি, তবে আমার বলা উচিত যে আমরা অর্ধেকের থেকেও অনেক বেশি অগ্রসর হয়েছি,’ ডিপিআর প্রধান উল্লেখ করেছেন যে মিত্র বাহিনী বিভিন্ন দিকে অগ্রসর হচ্ছে।

‘আভদেয়েভকা দিকনির্দেশ সম্পর্কে বলতে গিয়ে, আমরা কৌশলগত গুরুত্বপূর্ণ গ্রাম পেস্কিকে আমাদের অগ্রগতির জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ রুট হিসাবে দেখি, যেখানে আলাদাভাবে অভিযান চালানো হচ্ছে,’ তিনি বলেছিলেন, ‘শত্রু পিছু হটেছে এবং এখন পারভোমাইস্কের আশেপাশে ঘাঁটি স্থাপনের চেষ্টা করছে।’

পুশিলিন যোগ করেছেন যে, মিত্র বাহিনী উত্তর দিকেও অগ্রসর হচ্ছে, যেখানে আর্টিওমভস্ক এবং সোলেদারের জন্য লড়াই ইতিমধ্যেই চলছে। তিনি যোগ করেছেন যে, এই দিকে সামরিক বাহিনীর অগ্রগতি জটিল কারণ গত আট বছরে ইউক্রেনের সশস্ত্র বাহিনী সেখানে শক্ত দুর্গ তৈরি করেছে এবং আশেপাশের অঞ্চল জুড়ে মাইন স্থাপন করেছে। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন