শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর পিস্কিতে লড়াই চলছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ৫:২০ পিএম

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর পিস্কির চারপাশে প্রচণ্ড লড়াই শুরু হয়েছে। শিল্পোন্নত ডনবাস অঞ্চল সম্পূর্ণ মুক্ত করতে প্রচেষ্টা চালাচ্ছে রাশিয়া। তার জন্য এ শহরটি কৌশলগতভাবে খুবই গুরুত্বপূর্ণ।

রাশিয়া সমর্থিত ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের দানিল বেজসোনোভ নামের একজন কর্মকর্তা বলেছেন, পিস্কি রুশ ও বিচ্ছিন্নতাবাদী বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে। তবে ইউক্রেনের কর্মকর্তারা শহরটি পতনের বিষয়টি অস্বীকার করেছেন। টেলিগ্রাম পোস্টে দানিল বলেন, পিস্কিতে উত্তপ্ত অবস্থা। শহরটি আমাদের কিন্তু উত্তর ও পশ্চিমের কিছু অংশ তাদের (কিয়েভের সেনাদের) দখলে।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ২৪ তম সপ্তাহ শুরু হওয়ার সাথে সাথে উভয় পক্ষই একটি সামরিক অচলাবস্থায় আটকে আছে। দক্ষিণ খেরসন অঞ্চলে ইউক্রেনের পাল্টা আক্রমণ কোনো আঞ্চলিক অগ্রগতি করেনি এবং পূর্ব ডোনেৎস্ক অঞ্চলে রাশিয়াও ধীরে ধীরে অগ্রগতি অর্জন করছে।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ পর্যন্ত টানা ১৬৯ দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। উল্টো পূর্ব ইউক্রেনে দেশ দুইটির সংঘাত আরও বেড়েছে। সূত্র: আল-জাজিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন