শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আর্জেন্টিনা ম্যাচটি খেলতে চায় না ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২২, ১২:০৩ এএম

কাতার বিশ্বকাপে কোন দলগুলো খেলবে, তা চূড়ান্ত হয়ে গেছে আগেই। কিন্তু বাছাইপর্ব শেষ হয়নি এখনও! বিষয়টি অবাক করা হলেও সত্যি। এখনও যে ঝুলে আছে ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যে ভেস্তে যাওয়া বাছাইয়ের সেই ম্যাচ। যেকোনো মূল্যে ম্যাচটি পুনরায় আয়োজন করতে চায় ফিফা, কিন্তু এখন আর সেটি খেলতে রাজি নয় কোনো দলই। ব্রাজিল তো কাতার বিশ্বকাপের আগে এই ম্যাচ খেলাকে এখন ঝুঁকি হিসেবে দেখছে। ব্রাজিলিয়ান সংবাদমাধ্যমে খবর, আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটি না খেলে বরং ইউরোপে দুটি প্রীতি ম্যাচ খেলতে চায় তিতের দল।

প্রায় এক বছর আগে সাও পাওলোয় মাঠে গড়িয়েছিল ম্যাচটি। কিন্তু ৬ মিনিট পরই স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তারা ম্যাচটি থামিয়ে দেন। আর্জেন্টিনার চার খেলোয়াড় কোভিড-১৯ বিধি ভেঙেছেন বলে অভিযোগ আনেন তারা। ম্যাচটি শেষ পর্যন্ত স্থগিত হয়ে যায়। ওই ঘটনায় দুই দেশের ফুটবল সংস্থাকেই জরিমানা করে বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থা ফিফা। সেই সঙ্গে ম্যাচটি পুনরায় খেলতে হবে বলেও জানানো হয়। তাতে আপত্তি তুলে দুই দেশই ফিফার আপিল কমিটিতে আবেদন করে। কিন্তু কাজ হয়নি তাতে। পরে ক্রীড়ার সর্বোচ্চ আদালতে গেছে তারা। অগাস্টের শেষে যার রায় হওয়ার কথা। স্থগিত ম্যাচটি পুনরায় সেপ্টেম্বরে আয়োজনের সিদ্ধান্ত ফিফার। ম্যাচের তারিখ এখনও ঘোষণা হয়নি। কিন্তু খেলোয়াড়দের চোট ঝুঁকির কথা মাথায় রেখে ম্যাচটি খেলতে চান না ব্রাজিল কোচ তিতে।
ব্রাজিল ফুটবলের নিয়ন্তা সংস্থার সভাপতি এদনালদো রদ্রিগেজ বলেছেন, তারা ম্যাচটি না খেলার বিষয়টি ফিফাকে অবহিত করবেন, ‘আমরা ফিফার সঙ্গে যোগাযোগ করব যেন ম্যাচটি না হয়। আমাদের কোচিং স্টাফদের অনুরোধ রাখতে আমি সর্বোচ্চ চেষ্টা করব। কাতার বিশ্বকাপ জেতাই আমাদের মূল লক্ষ্য। সেলেসাও কোচিং স্টাফরা যদি ম্যাচটি খেলার ব্যাপারে সুপারিশ না করে, তবে সেটা যেন না হয়, আমরা সেই চেষ্টা করব।’
ওই ম্যাচ বাকি রেখেই ব্রাজিল বাছাইয়ের সেরা ও আর্জেন্টিনা রানার্সআপ হয়ে কাতারের টিকেট নিশ্চিত করে। আগামী নভেম্বর-ডিসেম্বরে হতে যাওয়া বিশ্বকাপে ‘জি’ গ্রুপে ব্রাজিলের সঙ্গে আছে সার্বিয়া, সুইজারল্যান্ড ও ক্যামেরুন। আর গ্রুপ ‘সি’-তে আর্জেন্টিনার সঙ্গী পোল্যান্ড, সউদী আরব ও মেক্সিকো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন