বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অন্ধকারে আলোকোজ্জ্বল বই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২২, ১২:০৩ এএম

একজন জাপানি শিল্পী একটি বই তৈরি করেছেন যা অন্ধকারে জ্বলজ্বল করে। মাইকেল ক্রেসন নামে এক ব্যক্তি মনোযোগের কেন্দ্রবিন্দু হয়ে ওঠেন যখন তিনি তার একটি বই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন, যার নাম তিনি দ্য ম্যাজিক বুক। বইটির বিশেষ বৈশিষ্ট্য হল এর সবুজ শব্দ অন্ধকারে জ্বলজ্বল করে।

তিনি বলেন, বইটির ধারণাটি একটি আইডিয়া ইভেন্টের সময় তার কাছে এসেছিল এমন কিছু তৈরি করার জন্য যা অন্ধকার আলোতেও জ্বলে এবং এর জন্য প্রথমে একটি আংটি তৈরি করা হয়েছিল। পরে একই ইভেন্টে এক বন্ধুর প্রজেক্টে তিনি বুঝতে পারলেন যে, তার বন্ধুর স্টিকি টেপ বৃত্তের আকৃতি তৈরি করতে কাজ করবে না, তাই লোকটি টেপটিকে শব্দে কেটে ফেলার সিদ্ধান্ত নেয়।

মাইকেল ক্রেসন টেপ থেকে শব্দগুলো কেটে ফেলেন, কিন্তু তারপরে এটিকে আরো কিংবদন্তি চেহারা দেওয়ার জন্য একজোড়া তরঙ্গায়িত কাঁচি কিনেন এবং তারপরে আরো ভাল ফলাফলের সাথে সেই কাঁচিগুলো দিয়ে কেটে ফেলেন।

শিল্পী তারপর কাটা শব্দ দুটি শীটে সাজান, যাতে ৯ ঘণ্টা সময় নেয়। কখনও কখনও সঠিক শব্দ না পেয়ে লোকটিকে আবার এটি করতে হয়েছিল, যা লোকটি বলেছিল যে, সে আর কখনও এটি করতে চায়নি।
বইটি প্রস্তুত করার পর লোকটি যখন এটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে, দর্শকরা হতবাক হয়ে যান এবং সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরাও এটি পছন্দ করেন। সূত্র : জং নিউজ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন