বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিশ্বকে পারমাণবিক বিপর্যয়ের কাছাকাছি নিয়ে গিয়েছে ইউক্রেন: রুশ কূটনীতিক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২২, ৩:৩৬ পিএম

জাতিসংঘে রাশিয়ার স্থায়ী প্রতিনিধি ভ্যাসিলি নেবেনজিয়া বৃহস্পতিবার বলেছেন, জাপোরোজিয়ে পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে (এনপিপি) ইউক্রেনের অপরাধমূলক হামলা বিশ্বকে একটি পারমাণবিক বিপর্যয়ের দ্বারপ্রান্তে ঠেলে দিয়েছে।

‘আমরা বারবার আমাদের পশ্চিমা সহকর্মীদের সতর্ক করে দিয়েছি যে তারা যদি কিয়েভ সরকারকে যুক্তিতে আনতে ব্যর্থ হয়, তবে এটি সবচেয়ে জঘন্য এবং বিবেকহীন কর্মকাণ্ডের অবলম্বন করবে যা ইউক্রেনের সীমানা ছাড়িয়ে প্রতিফলিত হবে। দুঃখের বিষয়, এখন ঠিক এটিই ঘটছে,’ জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে তিনি এ বিষয়ে বলেছেন।

‘পারমাণবিক অবকাঠামোর বিরুদ্ধে কিয়েভের অপরাধমূলক কাজগুলি বিশ্বকে একটি পারমাণবিক বিপর্যয়ের দ্বারপ্রান্তে ঠেলে দিয়েছে, যা চেরনোবিলের সাথে তুলনীয়,’ রাশিয়ান কূটনীতিক যোগ করেছেন।

এর আগে, রাশিয়ান কূটনীতিকরা জাতিসংঘ এবং আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থাকে (আইএইএ) ‘কিয়েভের অপরাধমূলক কর্মকাণ্ডের নিন্দা করার জন্য এবং ইউক্রেনের বিকিরণ-বিপজ্জনক স্থাপনায় উস্কানি রোধ করার জন্য জরুরি ব্যবস্থা গ্রহণ করার জন্য,’ সেইসাথে আমেরিকান সাংবাদমাধ্যমের রুসোফোবিক বানোয়াট ‘প্রচার’ বন্ধ করার জন্য আহ্বান জানিয়েছেন। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন