বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ডনবাসে প্রচুর সামরিক সরঞ্জাম, ন্যাটো অস্ত্র জব্দ করেছে এলপিআর সেনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২২, ৫:৩৯ পিএম

লুহানস্ক পিপলস রিপাবলিক (এলপিআর) এর সশস্ত্র বাহিনী ডনবাসে ইউক্রেনীয় সেনাবাহিনীর সাথে যুদ্ধে প্রচুর পরিমাণে সামরিক সরঞ্জাম এবং বিদেশে তৈরি অস্ত্র জব্দ করেছে। এলপিআর পিপলস মিলিশিয়া অফিসার আন্দ্রে মারোচকো বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছেন।

‘সামরিক সরঞ্জাম, অস্ত্রের সঠিক সংখ্যা নির্ধারণ করা যায় না তবে আমি বলতে পারি যে, সেগুলো প্রচুর পরিমাণে রয়েছে,’ অফিসার বলেছিলেন। এ অস্ত্রগুলির মধ্যে বিশেষ করে জ্যাভলিন ও এনএলএডব্লিউ অ্যান্টি-আরমার সিস্টেম, মোটর যান এবং ট্র্যাক করা হার্ডওয়্যার, আর্মার, মর্টার এবং হাউইটজার অন্তর্ভুক্ত রয়েছে, মারোচকো বলেছেন।

‘এগুলোর মধ্যে বিরল আইটেম রয়েছে: দামী স্নাইপার রাইফেল, অ্যাসল্ট রাইফেল, গ্রেনেড লঞ্চারগুলো রয়েছে, যা আসলে জার্মানি, ফ্রান্স এবং চেক প্রজাতন্ত্রের মতো সমস্ত ন্যাটো দেশ থেকে এসেছে। এছাড়াও রকেট যুদ্ধাস্ত্র সহ পোলিশ মর্টার রয়েছে যা খুব কমই দেখা যায়,’ তিনি বিশদভাবে ব্যাখ্যা করেছিলেন। ‘এই সমস্ত অস্ত্র বাজেয়াপ্ত করা হয়েছে, পরিষেবার জন্য গৃহীত হয়েছে এবং এলপিআর জনগণের মিলিশিয়াতে কাজ করছে,’ অফিসার উল্লেখ করেছেন।

এলপিআর মিলিশিয়ার কাছে এই অস্ত্রগুলির জন্য প্রচুর পরিমাণে গোলাবারুদ রয়েছে কারণ ইউক্রেনীয় সৈন্যরা অনেক অবস্থান পরিত্যাগ করেছিল এবং জ্বালানীর ঘাটতি এবং অন্যান্য কারণে মিসাইল/আর্টিলারি অস্ত্র ডিপো এবং সামরিক হার্ডওয়্যারগুলি সরিয়ে নিতে পারেনি, তিনি বলেছিলেন।

‘লিসিচানস্কে এই অস্ত্রগুলির একটি আনুমানিক পরিমাণ এবং প্রকারগুলি প্রদর্শন করা হয়েছিল। এর মধ্যে কিছু, সম্ভবত, যাদুঘরে হস্তান্তর করা হবে তবে এখন একটি অগ্রাধিকার হল শত্রুর বিরুদ্ধে ব্যবহার করার জন্য উপাদান এবং অস্ত্র পুনরুদ্ধার করা,’ মারোচকো জোর দিয়েছিলেন। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন