শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯, ১০ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

অভ্যন্তরীণ

ধামরাইয়ে মডেল মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অধীন ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ঢাকার ধামরাই পৌর শহরের দক্ষিণপাড়ায় মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজের ভিক্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন করা হয়েছে।

গতকাল শুক্রবার মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ বেনজীর আহমদ ও মেয়র আলহাজ গোলাম কবির মোল্লা, উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী। এরপূর্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন চ্যানেল-৯ এর ব্যবস্থাপনা পরিচালক এনায়েতুর রহমান বাপ্পি, আমিন গ্রুপের চেয়ারম্যান আমিনুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিন, আ.লীগ নেতা মাসুম খান, দেওয়ান আফসার উদ্দিন জিন্নাহ, কাউন্সিলর আমিনুল ইসলাম গার্নেল, ইসলামিক ফাউন্ডেশনের সদস্যসহ এলাকার বিভিন্ন পর্যায়ের সাধারণ মানুষ। উপজেলায় দৃষ্টিনন্দন মডেল মসজিদের নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় সাড়ে ১২ কোটি টাকা।

ধামরাই উপজেলায় এ মডেল মসজিদে আধুনিক সব সুযোগ-সুবিধাসহ এ মসজিদে থাকছে ইসলামিক সাংস্কৃতিক কমপ্লেক্স পাঠাগার, গবেষণা কেন্দ্র, ইসলামিক বই বিক্রয়কেন্দ্র, হেফজ বিভাগ, শিশু শিক্ষা। এছাড়া অতিথিশালা, পর্যটকদের আবাসন, লাশ গোছলের ব্যবস্থা, হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণ, ইমামদের প্রশিক্ষণ, গণশিক্ষা কেন্দ্র ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রসহ একটি পূর্ণাঙ্গ কমপ্লেক্স হবে এ মসজিদ। মডেল এ মসজিদে একসঙ্গে ১ হাজার ২০০ মুসল্লি নামাজ আদায় করতে পারবেন বলে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন