বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ০২ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

বিদেশের শ্রমবাজারে সিন্ডিকেট প্রথা প্রতিহত করা হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বিদেশের শ্রমবাজারে সিন্ডিকেট প্রথা প্রতিহত করা হবে। আসন্ন বায়রা দ্বিবার্ষিক নির্বাচনে সম্মিলিত সমন্বয় পরিষদ বিজয় লাভ করলে ঢাকাস্থ সউদী দূতাবাসের সৃষ্ট সঙ্কট নিরসনে বাস্তবমুখী উদ্যোগ নেয়া হবে।
মানবপাচার আইনের কালো ধারাসমূহ সংশোধনের উদ্যোগ নেয়া হবে। বিএমইটিতে বর্হিগমন ছাড়পত্র ইস্যুতে নানামুখী সমস্যা নিরসনে কার্যকরী পদক্ষেপ নেয়া হবে। বৃহস্পতিবার রাতে নয়া পল্টনস্থ একটি হোটেলে সচেতন বায়রা গণতান্ত্রিক ফোরাম আয়োজিত মানবপাচার আইনের অপপ্রয়োগের প্রতিবাদ এবং মালয়েশিয়া শ্রমবাজার শীর্ষক মতবিনিময় সভায় বায়রার সাবেক সভাপতি আলহাজ আবুল বাশার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সচেতন বায়রা গণতান্ত্রিক ফোরামের সভাপতি মো. মোশাররফ হোসেনের সভাপতিত্বে এবং সহসভাপতি গোলাম মাওলা রিপনের সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বায়রার সাবেক সহসভাপতি আলী হায়দার চৌধুরী, বায়রার সম্মিলিত সমন্বয় পরিষদের নির্বাচনী সমন্বয়কারী ও হাবের প্রতিষ্ঠাতা সহ সভাপতি সৈয়দ গোলাম সরওয়ার, বায়রার সাবেক সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধ মো.শাহাদাত হোসেন, রাফা’র সভাপতি ও বায়রার সাবেক সিনিয়র সহসভাপতি আবুল বারাকাত ভূইয়া, বায়রা গণতান্ত্রিক ঐক্য ফ্রন্টের সভাপতি মজিবুর রহমান মুজিব, রোয়াব সভাপতি ও বায়রার সাবেক অর্থ সচিব মো. ফখরুল ইসলাম, বায়রার সাবেক অর্থ সচিব মিজানুর রহমান, সচেতন বায়রা গণতান্ত্রিক ফোরামের মহাসচিব মোহাম্মদ আলী, রোয়াব মহাসচিব জহিরুল হক জুঁই ও কামাল উদ্দিন।
সভাপতির বক্তব্যে সচেতন বায়রা গণতান্ত্রিক ফোরামের সভাপতি মো. মোশারফত হোসেন আসন্ন বায়রা দ্বিবার্ষিক নির্বাচনে দুর্নীতিমুক্ত বায়রা প্রতিষ্ঠা এবং বিদেশের শ্রমবাজারে যেকোনো সিন্ডিকেট নির্মূলের জন্য বায়রার সাবেক সভাপতি আলহাজ আবুল বাশারের নেতৃত্বাধীন সম্মিলিত সমন্বয় পরিষদকে পূর্ণ সমর্থন দিয়ে বিজয়ী করার জন্য সকলের প্রতি অনুরোধ জানান। তিনি বলেন, ১৫শ’ বৈধ রিক্রুটিং এজেন্সির পেটে লাথি মেরে যারা মালয়েশিয়ার শ্রমবাজারে সিন্ডিকেট প্রথা চালু করছে আগামী দিনে তাদের ঘৃণা ভরে প্রত্যাহার করা হবে। বিদেশগামী কর্মীদের স্বার্থ রক্ষা এবং রেমিট্যান্সের গতি অব্যাহত রাখতেই সকল সিন্ডিকেটের কবর রচনা করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন