বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ০২ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জনপ্রিয়তা কমেছে মোদির : জরিপ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২২, ১১:১৫ এএম

করোনার প্রলয় জাগানো ঢেউ, ব্যাপক মুদ্রাস্ফীতি, বেকারত্ব প্রভৃতি কারণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনপ্রিয়তায় খানিকটা ভাটা পড়েছে, তবে দেশটির জনগণের কাছে এখনও তার গ্রহণযোগ্যতা অন্যান্য রাজনৈতিক নেতার চেয়ে অনেক বেশি।

ভারতের বিখ্যাত সাময়িকী ইন্ডিয়া টুডে ভারতের সাধারণ জনগণের মধ্যে দেশটির জাতীয় রাজনীতির নেতাদের জনপ্রিয়তার ওপর একটি জরিপ চালিয়েছিল। শুক্রবার সেই জরিপের ফলাফল প্রকাশিত হয়েছে।

সেখানে দেখা গেছে, ভারতের ৫৩ শতাংশ প্রাপ্তবয়স্ক জনগণ এখনও দেশের প্রধানমন্ত্রীর পদে নরেন্দ্র মোদিকেই দেখতে চান। ৯ শতাংশ কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে এ পদে সবচেয়ে যোগ্য মনে করেন এবং আম আদমি পার্টির শীর্ষ নেতা অরবিন্দ কেজরিওয়ালকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান ৭ শতাংশ ভারতীয়।

‘মুড অব দ্য নেশন’ নামের এই জরিপটি পরিচালিত হয় ফেব্রুয়ারি থেকে আগস্টের প্রথম সপ্তাহ পর্যন্ত। দেশজুড়ে প্রায় ১ লাখ ২২ হাজার ১৬ জন প্রাপ্তবয়স্ক ভারতীয় জরিপটিতে অংশ নেন।

এর আগে চলতি বছরের ২৩ জানুয়ারি এ বিষয়ক একটি জরিপের ফলাফল প্রকাশ করছিল যুক্তরাষ্ট্রভিত্তিক সংস্থা গ্লোবাল লিডার অ্যাপ্রুভাল ট্র্যাকার মর্নিং কনসাল্ট। সেই ফলাফল বিশ্লেষণ করে দেখা গিয়েছিল, ভারতের প্রাপ্তবয়স্ক জনসংখ্যার ৭১ শতাংশই দেশের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদিকে দেখতে চান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
সুমন ১৩ আগস্ট, ২০২২, ৮:২৮ পিএম says : 0
তুমি কোন হাজী
Total Reply(0)
jack ali ১৩ আগস্ট, ২০২২, ১:৩৫ পিএম says : 0
জাহান্নাম তোর জন্য এবং তোর হিন্দুত্ববাদী নরাধম নরপিচাশ এদের জন্য জাহান্নাম জাহান্নাম আগ্রহ সহকারে অপেক্ষা করছে |মৃত্যু সামনে আসলে বুঝবে | এখনো সময় আছে ইসলাম কবুল করো মুসলিম হয়ে ইন্তেকাল করো তাহলে জান্নাতে যেতে পারবে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন