মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯, ৩০ সফর ১৪৪৪

সারা বাংলার খবর

কয়রায় বেড়িবাঁধে আবারো ভাঙন, বিস্তীর্ণ এলাকা প্লাবিত

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২২, ৪:৫০ পিএম

লঘুচাপে টানা বৃষ্টি ও কপোতাক্ষে পূর্ণিমার ভরা জোয়ারে খুলনার উপকূলীয় কয়রা উপজেলায় বেড়িবাঁধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। পানির চাপ দেখে আশংকা করা হচ্ছে, দ্রুত বাঁধ মেরামত সম্ভব না হলে আগামী দু তিনটি জোয়ারে আরো কিছু এলাকা প্লাবিত হতে পারে।
জানা গেছে, পানির চাপে কয়রা উপজেলার দক্ষিণ বেদকাশি ইউনিয়নের ৭নং ওয়ার্ডের চরামুখা গ্রামে কপোতাক্ষের পাড়ের অস্থায়ী রিংবাঁধ ভেঙে যায়। শনিবার দুপুর দেড়টার দিকে প্রবল জোয়ারের পানিতে চরমুখা এলাকায় প্রায় ২০০ মিটার বেড়িবাঁধ ভেঙে পানি লোকালয়ে প্রবেশ করে। স্থানীয়রা স্বেচ্ছাশ্রমের মাধ্যমে বাঁধ মেরামতের চেষ্টা চালিয়ে যান। তবে এ কাজে পানি উন্নয়ন বোর্ডের কাউকে ঘটনাস্থলে দেখা যায়নি।
দক্ষিণ বেদকাশি ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ আব্দুর ছালাম খাঁন জানান, আজ শনিবার দুপুরে জোয়ারের পানি বৃদ্ধি পেয়ে অস্থায়ী রিংবাঁধ ভেঙে যায়। সেই সাথে কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। বাঁধ মেরামতের চেষ্টা চলছে।
দক্ষিণ বেদকাশী ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সদস্য ওসমান গনি বলেন, শনিবার দুপুরের দিকে জোয়ারের সময় বেড়িবাঁধ ভেঙ্গে এলাকায় লবণ পানি প্রবেশ করেছে। আমরা বাঁধ মেরামতের আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি। কিন্তু পানির চাপের কারণে তা ঠিকভাবে সম্ভব হচ্ছে না।
পানি উন্নয়ন বোর্ডের গাফিলতির কারণে রিংবাঁধ আবারও ভেঙ্গে গেছে উল্লেখ করে দক্ষিণ বেদকাশী এলাকার স্বাধীন সমাজকল্যাণ যুব সংস্থার সভাপতি মো. আবু সাঈদ খান বলেন, বাঁধ না ভাঙলে পানি উন্নয়ন বোর্ডের ঘুম ভাঙে না। ১৭ জুলাই ওয়াপদায় বেড়িবাঁধ যে স্থানে ভেঙ্গেছিল তার পাশ থেকেই এবার ভেঙ্গেছে। দক্ষিণ বেদকাশী ইউনিয়ন মানুষের লবন পানির হাত থেকে মুক্ত করার জন্য পানি উন্নয়ন বোর্ডসহ সংশ্লিষ্ট সকলের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন