শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

‘বেহেস্তে আছি’ মন্তব্যের শানে নুযূল জানালেন সিলেট সফররত পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২২, ৫:৪৭ পিএম | আপডেট : ৭:৪৭ পিএম, ১৩ আগস্ট, ২০২২

আমরা সুখে আছি, বেহেশতে আছি’- সিলেট সফররত পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের এই মন্তব্যের জেরে বইছে আলোচনা-সমালোচনার ঝড়। গতকাল করা তাঁর এই মন্তব্য গণ মাধ্যমের শীর্ষে আলাদা ভাবে জায়গা করে নেয়। একইসাথে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে রীতিমতো ভাইরাল হয় মন্তব্যটি। এরই প্রেক্ষিতে আজ শনিবার ‘বেহেশতে আছি’ মন্তব্যের ব্যাখ্যা দিয়েছেন ড. মোমেন।
                       গতকাল শুক্রবার ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের সম্প্রসারণ প্রকল্পে ‘ভূমি অধিগ্রহণ বিষয়ক’ মতবিনিময় সভা শেষে পররাষ্ট্রমন্ত্রী মোমেন সাংবাদিকদের বলেন, ‘বৈশ্বিক মন্দায় অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ অনেক ভালো আছে। আমরা সুখে আছি, বেহেশতে আছি। বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাবে; একটি পক্ষ এমন প্যানিক ছড়িয়ে আতঙ্ক সৃষ্টির পাঁয়তারা করছে। এটার কোনো ভিত্তি নেই। তবে আমরা এ মুহূর্তে চ্যালেঞ্জে আছি। বৈশ্বিক মন্দার কারণে আমরাও কিছুটা সংকটে। কিন্তু আমাদের যথেষ্ট রিজার্ভ আছে। আগাম সতর্কতা হিসেবে আমরা কিছুটা সাশ্রয়ী হওয়ার চেষ্টা করছি।’ চলমান নানা সংকটের মধ্যে মন্ত্রীর ‘সুখে আছি, বেহেশতে আছি’ মন্তব্য ঘিরে শুরু হয় আলোচনা-সমালোচনা।

               আজ দুপুরে সিলেটে একটি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের মুখোমুখি হন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন। সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করতে গেলে তিনি গতকালের ওই প্রসঙ্গ টেনে বলেন, “(বেহেশতের কথা) আমি বলেছি, কম্পারেটিভ টু আদার কান্ট্রি (অন্য দেশের তুলনায়)....আর আপনারা সব জায়গায় লিখেছেন ‘বেহেশত বলেছেন’...মানে টুইস্ট করার (চেষ্টা).....বলেন নাই যে আমাদের মূল্যস্ফীতি অন্য দেশের তুলনায় কম....” তখন সাংবাদিকরা বলেন, ‘আপনি যা বলেছেন, তা-ই অনএয়ার (প্রকাশিত) হয়েছে...’ এরপর মন্ত্রী বলেন, ‘মুদ্রাস্ফীতি ইংল্যান্ডে ১২ ভাগ, টার্কিতে ৬৭ ভাগ, পাকিস্তানে ৩৭ ভাগ, শ্রীলংকায় ১৫০ ভাগ, আর আমরা ৭ ভাগ....সেই দিক দিয়ে আমরা (ভালো আছি)...’ ড. মোমেন বলেন, ‘আমি বলেছি, অন্য দেশের তুলনায় আমরা অনেক ভালো আছি। এবং তাদের তুলনায় আমরা বেহেশতে আছি, এই কথা বলেছিলাম। কিন্তু আপনারা (সাংবাদিকরা) এক্কেবারে উল্টা!’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন