বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ০২ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

মহানগর

দেশের মানুষকে দুর্বিষহ জীবন যাপন থেকে রক্ষা করুন আল্লামা ইসমাঈল নূরপুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২২, ৬:৩৫ পিএম

বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী বলেছেন, গ্যাসের দাম বাড়ানো হয়েছে। অকল্পনীয়ভাবে পেট্রোল, ডিজেল, অকটেনসহ জ্বালানি তেলের দাম বৃদ্ধি করা হয়েছে। জিনিসপত্রের দামও বেড়েই চলছে। মানুষের কষ্টের সীমা নেই। মানুষকে বাঁচতে দিন। দেশের মানুষকে দুর্বিষহ জীবন যাপন থেকে রক্ষা করুন।
তিনি আরও বলেন, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন। দুর্নীতি বন্ধ হলেই দেশের মানুষ ও রাষ্ট্রের লাভ হবে। দুর্নীতিবাজদের কারণে সমাজ ও রাষ্ট্র মহাবিপর্যয়ের পথে। সারাদেশে অধিকহারে লোডশেডিং এ মানুষ অনেক কষ্টে আছে। সরকারি অফিস আদালতে এখনও যে পরিমাণ বিদ্যুৎ অপচয় ও বিদ্যুৎ খাতে দুর্নীতি হচ্ছে। তা কঠোরভাবে নিয়ন্ত্রণ করলে এতো লোডশেডিং করতে হবে না। তিনি আরও বলেন, খেলাফত শাসন ব্যবস্থা না থাকায় মানুষ তাদের কোনো অধিকার ভোগ করতে পারছে না। সুতরাং খেলাফত প্রতিষ্ঠার আন্দোলনে আমাদের জান ও মাল দিয়ে অংশ গ্রহণ করতে হবে। তিনি আজ শনিবার পুরানা পল্টনস্থ ফেনী সমিতি মিলনায়তনে বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় মজলিসে শূরার অধিবেশনে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। শূরায় মাওলানা মামুনুল হকসহ ইসলামী নেতৃবৃন্দ ও আলেম উলামাদের মুক্তির দাবিতে দেশব্যাপী গণস্বাক্ষর কর্মসূচি উদ্ভোধন করেন আমীরে মজলিস।
সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদের পরিচালনায় এতে উপস্থিত ছিলেন, সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ, নায়েবে আমীর মাওলানা রেজাউল করিম জালালী, মুফতী সাঈদ নূর, যুগ্ম-মহাসচিব মাওলানা কোরবান্ আলী, মাওলানা আব্দুল আজিজ, মুফতি শরাফত হোসাইন, মাওলানা আজিজুর রহমান হেলাল, মাওলানা এনামুল হক মুসা, মাওলানা আবুল হাসানাত জালালী, মাওলানা মাহবুবুল হক, মাওলানা নিয়ামতুল্লাহ, মাওলানা হারুনুর রশীদ ভূইয়া, মাওলানা ফজলুর রহমান, মাওলানা জহিরুল ইসলাম, মাওলানা শরীফ হোসাইন, মাওলানা সামিউর রহমান মুসা, মুহাম্মদ আব্দুর রহীম, মাওলানা সাব্বির আহমদ উসমানী, মাওলানা রুহুল আমীন খান, মাওলানা নূর মোহাম্মদ আজিজী ও মাওলানা আব্দুল মুমিন। আমীরে মজলিস আরও বলেন, দ্বীর্ঘ ১৫ মাস যাবত সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ অনেক ইসলামী নেতৃবৃন্দ ও আলেম উলামা কারাগারে বন্দি। মামুনুল হকসহ কয়েকজন খুবই অসুস্থ হয়ে পড়েছে। অবিলম্বে মাওলানা মামুনুল হকসহ আলেম উলামাদের মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানান। তিনি আরও বলেন, বিরোধী দল ও মতের কোনো কর্মসূচি দিলে নানা ভাবে হয়রানি করা হচ্ছে এমনকি শান্তিপূর্ণ বিক্ষোভে লাঠিচার্জ কোনোভাবেই কাম্য নয়। মানুষকে কথা বলার সুযোগ দিন। বাধা দিয়ে মানুষের কন্ঠকে স্তবদ্ধ করা যাবে না। শূরায় আল্ল¬াহ, রাসূল (সা.) ও ইসলামের বিরুদ্ধে কটুক্তিকারীদের শাস্তি মৃত্যুদ-ের বিধান পাশসহ ৮ দফা প্রস্তাব উত্থাপন করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন