রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হত্যা প্রচেষ্টা মামলায় সাক্ষ্য গ্রহণ অব্যাহত

| প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোটার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা হত্যা প্রচেষ্টার মামলায় সাক্ষ্য গ্রহণ অব্যাহত। গোপালগঞ্জে কোটালীপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলায় গতকাল ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এ মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির সাবেক সহকারী পুলিশ সুপার (অব.) মুন্সি আতিকুর রহমানের সাক্ষ্য প্রদান করেন। আসামি পক্ষ জেরা করার জন্য আদালতের বিচারক মমতাজ বেগম ৪ ডিসেম্বর পরবর্তী তারিখ ধার্য করেন। মামলায় ৮৩ সাক্ষীর মধ্যে এখন পর্যন্ত ৬৮ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে।
মামলার অপর আসামিরা হলেন- মো. মহিবুল্লাহ, মুন্সি ইব্রাহিম, মো. মাহমুদ আজহার, মো. রাশেদ ড্রাইভার, মো. শাহ নেওয়াজ, মো. ইউসুফ, মো. লোকমান, শেখ মো. এনামুল ও মো. মিজানুর রহমান।
উল্লেখ্য-২০০০ সালের ২২ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জ জেলার কোটালীপাড়ার সফর উপলক্ষে কোটালীপাড়া শেখ লুৎফর রহমান সরকারি আদর্শ কলেজ মাঠ প্রাঙ্গণে জনসভার প্যান্ডেল তৈরির প্রস্তুতিকালীন একটি শক্তিশালী বোমা দেখতে পাওয়া যায়। এ সময় সেনাবাহিনীর একটি দল ৭৬ কেজি একটি শক্তিশালী বোমা উদ্ধার করে। ২৩ জুলাই ৪০ কেজি ওজনের আরো একটি বোমা উদ্ধার করা হয়।
ওই ঘটনায় গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া থানার এসআই নূর হোসেন একটি মামলা করেন। ২০০১ সালের ৮ এপ্রিল সিআইডির সহকারী পুলিশ সুপার মুন্সি আতিকুর রহমান গোপালগঞ্জ আদালতে মুফতি আব্দুল হান্নানসহ ১০ জনের বিরুদ্ধে চার্জশিট দেন। মামলাটি দ্রুত নিষ্পত্তির জন্য গুরুত্ব বিবেচনা করে ২০১০ সালে স্বরাষ্ট্রমন্ত্রণালয় মনিটরিং সেল ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এ প্রেরণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন