বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা দিতে এসে আটক হলেন ওলামা লীগ নেতার ছেলে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২২, ৯:২৯ পিএম

গুচ্ছপদ্ধতির 'বি' ইউনিটের (মানবিক) ভর্তি পরীক্ষার দিনে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রে সনদ ও পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক হয়েছে মাহবুব হাসান নামের এক যুবক। তার বাড়ি শেরপুরের ঝিনাইগাতি উপজেলার ছোট মালিঝিকান্দা গ্রামে। জানা যায়, তিনি কেন্দ্রীয় ওলামা লীগের সহ-সভাপতি মাওলানা আব্দুর রহিম পীরের ছেলে।


আজ শনিবার (১৩ আগস্ট) দুপুর সোয়া ১২টার দিকে সামাজিক বিজ্ঞান অনুষদের ৬০১নং কক্ষ থেকে সন্দেহজনকভাবে তাকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরবর্তীতে অভিযোগ ও অপরাধের ব্যপ্তি বিবেচনায় এবং তদন্তের স্বার্থে এ ব্যাপারে সাধারণ মামলা পরিচালনা করতে পরামর্শ দেন ভ্রাম্যমাণ আদালত। বিশ্ববিদ্যালয় প্রশাসন সেই অভিযোগ দায়ের করে ত্রিশাল মডেল থানায় মামলা করার প্রস্তুতি নিচ্ছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্র জানায়, আটক হওয়া শিক্ষার্থীর কাছ থেকে অর্ধ ডজনের বেশি জাতীয় পরিচয়পত্রসহ ভুয়া সনদ, সিভি ও রেজিস্ট্রেশন কার্ড উদ্ধার করেছে প্রশাসন। সনদ জালিয়াতির অভিযোগ স্বীকার করেছে আটক হওয়া শিক্ষার্থী পরিচয় দেওয়া মাহবুব আলম। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন, জালিয়াতি কিংবা অনৈতিক পন্থার বিষয়টি প্রাথমিকভাবে সত্য প্রমাণিত হওয়ায় অধিকতর তদন্তের জন্য সাধারণ মামলা করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। জব্দকৃত ভুয়া নথিপত্র থানায় হস্তান্তর করা হয়েছে।

ত্রিশাল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইন উদ্দিন বলেন, আমরা অভিযোগ পেয়েছি। পাশাপাশি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। শনিবার দুপুর ১২টা থেকে গুচ্ছ পদ্ধতিতে 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রে আসন পড়ে ৭ হাজার ৭৮৩ জনের। পরীক্ষায় অংশ নেয়নি ৭০১ জন। পরীক্ষায় উপস্থিতির হাড় ৯১ শতাংশ। বিশ্ববিদ্যালয়ের ৪ অনুষদের ১২৫টি কক্ষে পরীক্ষাটি অনুষ্ঠিত হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন