বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ০২ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দুই বছর ধরে ফ্ল্যাটের সোফায় পড়ে ছিল নারীর মৃতদেহ, ভাড়া নিয়মিত পেতেন মালিক!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২২, ১১:২৭ এএম

ফ্ল্যাট ভাড়া নিয়ে থাকতেন এক নারী। বাড়ির মালিক নিয়মিত ভাড়া পেতেন। তবে দুই বছর পর জানা গেলো সেই নারী মারা গিয়েছেন অনেক আগেই। ঘরেই পড়ে ছিল তার কঙ্কাল।
কেউ ঘুণাক্ষরেও বুঝতে পারেননি যে ভাড়াটে মহিলার মৃত্যু হয়েছে। কেউ তার ফ্ল্যাটে ঢোকেওনি। টনক নড়ল ২ বছর পর। অবাক করা এই ঘটনা ঘটেছে ব্রিটেনে।
ডেইলি মেইলের খবরে বলা হয়েছে, মৃত্যুর পর থেকে ২ বছর ধরে ফ্ল্যাটবন্দি হয়েছিল শেইলা সেলেওয়ানের মরদেহ। কিন্তু ব্রিটেনের হাউজিং অ্যাসোসিয়েশন ২ বছর ধরে ওই ফ্ল্যাটের ভাড়া নিয়েই গিয়েছে। ২ বছর পর শনাক্ত হয় ৫৮ বছর বয়সী শেইলা সেলেওয়ানের দেহ। দাঁতের রেকর্ড দেখে শনাক্ত করা হয় শেইলা সেলেওয়ানকে। তবে দেহ নয়, ততদিনে কঙ্কাল হয়ে গিয়েছে গোটা শরীর।
ফ্ল্যাটের লিভিং রুমের সোফায় বসা অবস্থায় পাওয়া যায় শেইলা সেলেওয়ানের কঙ্কাল। এই ঘটনায় ক্ষমা চেয়েছে হাউজিং সোসাইটি।
অন্যদিকে কী কারণে শেইলার মৃত্যু হয়েছে, তা খতিয়ে দেখবেন তদন্তকারীরা। প্রসঙ্গত, ময়নাতদন্তে শেইলার মৃত্যুর কারণ নিশ্চিত করে কিছু জানা যায়নি। কারণ, দেহ পচে কঙ্কাল হয়ে গিয়েছিল। তাই অন্য উপায়ে মৃৎয়ুর কারণ খতিয়ে দেখতে হবে।
মরদেহ পচে যাওয়ার ফলে ময়নাতদন্তে সেলোয়ানের মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যায়নি। লন্ডনের সাউথ করোনার কোর্টকে জানানো হয়, তিনি ক্রোনের রোগ এবং অন্ত্রের প্রদাহে ভুগছিলেন।
সেলোয়ানের মৃত্যুর বিষয়টি দীর্ঘদিন ধরে না জানার কারণে বিষয়টি সাধারণ জনগণের মনোযোগ আকর্ষণ করেছে। ২০১৯ সালের আগস্টে চিকিৎসকের কাছে যাওয়ার সময় সর্বশেষ তাকে জীবিত অবস্থায় দেখা গিয়েছিল।
বাড়ি ভাড়া নেয়ার সময় ভাড়া মেটাতে বিশেষ পদ্ধতি ব্যবহার করেছিলেন তিনি। সেই পদ্ধতিতে অনায়াসেই পরিশোধ হতো তার ঘর ভাড়া।
গার্ডিয়ান জানিয়েছে, একবার সময়মতো ভাড়া না পাওয়ার পর হাউজিং সোসাইটির পিবডি ওই নারীর সামাজিক সুবিধা থেকে ভাড়া সংগ্রহের জন্য আবেদন করে। পরিদর্শনের সময় কোনো সাড়া না পাওয়ায় ২০২০ সালের জুন মাসে তারা ওই ফ্ল্যাটের গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।
বাসিন্দারা বারবার হাউজিং অ্যাসোসিয়েশন ও পুলিশের সঙ্গে যোগাযোগ করেছে সেলোয়ানের বিষয়ে। পুলিশ দুইবার তার আবাসস্থল পরিদর্শন করেছে। কিন্তু এক পুলিশ কন্ট্রোলারের ভুলের কারণে তাকে জীবিত হিসেবে দেখানো হয় এবং তা পিবডিকে জানানো হয়। সূত্র : ডেইলি মেইল

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন