শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২২, ১:৫৫ পিএম

ভারতের উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী ছাড়াও ভারতীয় কিষাণ মঞ্চের (বিকিএম) সভাপতি দেবেন্দ্র তিওয়ারিও প্রাণনাশের হুমকি পেয়েছেন। এ ঘটনায় এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

সংবাদমাধ্যম জি নিউজ ও টাইমস নাও তাদের প্রতিবেদনে দাবি করেছে, সালমান সিদ্দিকী নামের এক যুবক যোগী আদিত্যনাথ ও দেবেন্দ্র তিওয়ারিকে হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠিয়েছে।

উত্তর প্রদেশ সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, দেবেন্দ্র তিওয়ারির বাড়ি থেকে ওই চিঠি উদ্ধার হয়েছে। চিঠিটি সামনে আসার পরেই তদন্তে নেমেছে পুলিশ। গত কয়েকদিনে এ নিয়ে পরপর দুবার হত্যার হুমকি পেয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী।

পুলিশ জানিয়েছে, দেবেন্দ্র তিওয়ারিকেও খুনের হুমকি দেওয়া হয়েছে ওই চিঠিতে। উত্তর প্রেদেশে কষাইখানা বন্ধ ইস্যুতে এ হুমকি দেওয়া হয়েছে বলে ধারণা প্রশাসনের। এ নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

বেআইনি কসাইখানা ও গরুপাচার বন্ধের জন্য রাজ্য পুলিশকে সম্প্রতি ‘অ্যাকশন প্ল্যান’ তৈরির নির্দেশ দিয়েছিলেন যোগী। সরকারের নির্দেশ মেনে বন্ধ করে দেওয়া হয়েছে রাজ্যের একাধিক মাংসের দোকান। এ নিয়ে প্রতিবাদ এবং ধর্মঘট কর্মসূচি করতে দেখা যায় অনেককে।

দেবেন্দ্র তিওয়ারির বাড়িতে কে ওই ব্যাগ রেখে গেলো, হুমকির নেপথ্যে কী সব দিক খতিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। গত ১০ দিনে এই নিয়ে দু’বার প্রাণে মারার হুমকি পেলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন