বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ০২ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

‘আমারে খাইয়া ফেললেন’ আপনারা সবাই : সাংবা‌দিকদের পররাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২২, ৬:২১ পিএম

 ‘বৈশ্বিক মন্দায় অন্যান্য দেশের তুলনায় আমরা বেহেশতে আছি’- ভাইরাল বক্ত‌ব্যের প‌রি‌প্রেক্ষি‌তে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ব‌লে‌ছেন, ‘আপনারা সবাই আমারে খাইয়া (খেয়ে) ফেললেন’। রবিবার (১৪ আগস্ট) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ঢাকা সফররত জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাচেলেটের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন ড. মোমেন।

মো‌মেন ব‌লেন, আমরা অনেকের চেয়ে ভালো আছি। বলতে পারেন বেহেশতে আছি। এ কথা বলার পর আর যায় কোথায়! সবাই আমারে এক্কেরে....আমি তো ট্রু সেন্সে বেহশত বলিনি। কথার কথা। কিন্তু আপনারা সবাই আমারে খাইয়া ফেললেন। তিনি ব‌লেন, এই হলো বাংলাদেশের মিডিয়ার স্বাধীনতা খর্ব। আমি কি মিডিয়ার স্বাধীনতা খর্ব করেছি? আফটার অল আই এম অ্যা পাবলিক ফিগার। নিশ্চয়ই আপনারা আমাকে ক্রিটিসাইজ করতে পারেন। আই ডোন্ট মাইন্ড। তবে আগামীতে সাবধান হতে হবে।

নি‌জে‌কে খোলা‌মেলা মানুষ আখ্যা দিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমি খোলামেলা মানুষ। আমি শিক্ষক মানুষ। আমি যেটা মনে করি, সেটা খোলামেলা বলে ফেলি।’ পজিশনে থেকে ভালো কথা বলা দরকার ব‌লেও মন্তব্য ক‌রেন ড. মো‌মেন। গত শুক্রবার (১২ আগস্ট) সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের সম্প্রসারণ প্রকল্পে ভূমি অধিগ্রহণ বিষয়ক এক মতবিনিময় সভা শেষে পররাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, বৈশ্বিক মন্দায় অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ ভালো আছে। আমরা সুখে আছি, বেহেশতে আছি। ওই বক্তব্য সামাজিকযোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচিত হয়। অনেকে এতে বিভিন্ন প্রতিক্রিয়া দেখান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন