শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

খারকভের উদী শহর পুরোপুরি মুক্ত করেছে রুশ সেনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২২, ৭:৩৩ পিএম

রুশ সশস্ত্র বাহিনী আক্রমণাত্মক অভিযানের ফলে খারকভ অঞ্চলে উদির বসতি মুক্ত করেছে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ রোববার এ তথ্য জানিয়েছেন।

‘রুশ সশস্ত্র বাহিনীর আক্রমণাত্মক অভিযানের ফলে, খারকভ অঞ্চলের উদির বসতি সম্পূর্ণরূপে মুক্ত করা হয়েছে,’ মুখপাত্র বলেছেন। এর আগে ১৩ আগস্ট, ডনবাস প্রজাতন্ত্রের মিত্র বাহিনী এবং রাশিয়ান সেনাবাহিনীর আক্রমণাত্মক অভিযানের ফলে ডোনেৎস্ক পিপলস রিপাবলিক (ডিপিআর) এর পেস্কি শহর সম্পূর্ণরূপে মুক্ত করা হয়েছিল।

এদিকে বিশেষ অভিযানের অংশ হিসেবে ২৪ ঘণ্টায় রাশিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী ইউক্রেনের সামরিক বাহিনীর দুটি মনুষ্যবিহীন আকাশযান (ইউএভি) ধ্বংস করেছে, সেইসাথে একটি তোচকা-ইউ ক্ষেপণাস্ত্র এবং ১৫টি মাল্টিপল-লঞ্চ রকেট সিস্টেম ক্ষেপণাস্ত্র নিশ্চিহ্ন করেছে বলে ইগর কোনাশেনকভ জানিয়েছেন।

সামগ্রিকভাবে, ২৬৭টি বিমান, ১৪৮টি হেলিকপ্টার, ১,৭৩৮টি মনুষ্যবিহীন আকাশযান, ৩৬৫টি সারফেস টু এয়ার মিসাইল সিস্টেম, ৪,৩০৩টি ট্যাংক এবং অন্যান্য যুদ্ধের সাঁজোয়া যান, ৭৯৮টি মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেম, ৩,২৯৮টি ফিল্ড আর্টিলারি বন্দুক, ৮টি বিশেষ সামরিক বন্দুক এবং ৮টি বিশেষ সামরিক যানবাহন, বিশেষ সামরিক অভিযান শুরু থেকে নির্মূল করা হয়েছে। সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন