শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে ব্রিগেডিয়ার জেনারেল পরিচয়ে প্রতারণা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল পরিচয়ে প্রতারণার অভিযোগে শুভ মল্লিক ওরফে ঋতুরাজ সেনগুপ্ত নামে এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাতে নগরীর আকবর শাহ থানাধীন উত্তর কাট্টলী এলাকা থেকে তাকে গ্রেফতার করে খুলশী থানা পুলিশ। ঋতুরাজ সেনগুপ্ত পটিয়া থানার কাশিয়াইশ ইউনিয়নের যোগেশচন্দ্র মল্লিক বাড়ির মৃত অনুপম মল্লিকের ছেলে।
পুলিশ জানায়, ঋতুরাজ সেনগুপ্তের সঙ্গে সরকারি একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের পরিচয় হয়। তখন তিনি নিজেকে সেনাবাহিনীর ব্রিগেডিয়ার পরিচয় দেন। পরে গত ১৬ জুন থেকে গত ২৯ জুন পর্যন্ত ভেটেরিনারির কিছু চিকিৎসক, বিভিন্ন পদের অর্থাৎ হিসাবরক্ষক, ইঞ্জিনিয়ার, এপিএস রিসিপসনিস্টসহ অন্যান্য পদের লোক নিয়োগের কথা বলেন। পরীক্ষার খরচ বাবদ ১৫ প্রার্থী থেকে দুই ধাপে চার হাজার ৯৪৫ টাকা করে বিকাশ ও নগদ নম্বরে ৭৪ হাজার ১৭৫ টাকা নেন। প্রত্যেক প্রার্থীকে মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে টাকা গ্রহণ সংক্রান্তে নিশ্চিত করেন। অধ্যাপকের রেফারেন্সের প্রার্থীদের কাছ থেকে টাকা আত্মসাৎ করে। এ ঘটনায় অধ্যাপক গত ৫ জুলাই থানায় মামলা করে।
খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সন্তোষ কুমার চাকমা বলেন, উত্তর কাট্টলী এলাকা থেকে ব্রিগেডিয়ার জেনারেল পরিচয়ে এক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের সঙ্গে প্রতারণার অভিযোগে ঋতুরাজ সেনগুপ্ত নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। এ সময় তার কাছ থেকে ব্রিগেডিয়ার জেনারেল, সেনাবাহিনী সদর দফতরর ১৪ স্বতন্ত্র, ইঞ্জিনিয়ারিং ব্রিগেড লেখা ১টি বক্স সিল, ১টি ভুয়া ভিজিটিং কার্ড, ১টি মোবাইল সেট, যার স্কিনে সেনাবাহিনীর পোশাক পরা ছবি বিদ্যমান, সেনাবাহিনীর লোগোযুক্ত ১টি মানিব্যাগ ও নগদ ৪৫ হাজার টাকা উদ্ধার করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন