বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ০২ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলায় সিরিয়ার তিন সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ১১:২৫ এএম

ইসরায়েলের কয়েক দফা ক্ষেপণাস্ত্র হামলায় সিরিয়ার তিন সেনা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিন সেনা। সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানার বরাতে এ তথ্য জানিয়েছে আল জাজিরা।

স্থানীয় সময় রোববার রাত ৮টা ৫০ নাগাদ রাজধানী দামেস্কের কাছে এবং উপকূলীয় প্রদেশ তারতুস লক্ষ্য করে বোমা হামলা চালায় ইসরায়েল। এসব হামলা মোকাবিলায় সক্রিয় রয়েছে সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। এমনকি কিছু মিসাইল প্রতিহতও করা হয়েছে।
বার্তা সংস্থা সানা জানিয়েছে, ‘এই আগ্রাসনে তিন সেনা নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও তিনজন।’ হতাহত ছাড়াও হামলার কারণে কিছু অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে সানা।
২০১১ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ শুরু হওয়ার পর দেশটিতে শত শত বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। সিরিয়ার সরকারি অবস্থান এবং ইরান সমর্থিত হিজবুল্লাহদের অবস্থান লক্ষ্য করে এসব হামলা চালানো হয়।
ব্রিটিশ পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, রোববার তারতুসের একটি বিমান প্রতিরক্ষা ঘাঁটি লক্ষ্য করে ইসরায়েল হামলা চালিয়েছে। যেখানে হামলা চালানো হয়েছে সেখান থেকে একটি রুশ সামরিক ঘাঁটির দূরত্ব মাত্র আট কিলোমিটার। এ ছাড়া ইরান সমর্থিত হিজবুল্লাহরাও অঞ্চলটিতে সক্রিয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন