শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

‘ব্যবসার পরিস্থিতি’তে মজেছে নেটদুনিয়া

রুহুল আমিন | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ১২:৫২ পিএম | আপডেট : ১:০০ পিএম, ১৫ আগস্ট, ২০২২

সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে মূলধারার বাইরেও অনেকে সংগীতাঙ্গনে জনপ্রিয় হয়ে উঠছেন। এই জনপ্রিয়তাকে ‘ভাইরাল’ বলে সম্বোধন করা হয়। সম্প্রতি গান গেয়ে ভাইরাল হলেন নারায়ণগঞ্জের হার্ডওয়্যার ব্যবসায়ী আলী হাসান। ‘ব্যবসার পরিস্থিতি’ নামে তার গাওয়া একটি র‌্যাপ গান নেট দুনিয়ায় তুমুল আলোড়ন তুলেছে। গানটিতে উঠে এসেছে একজন ব্যবসায়ীর করুণ গল্প।

গানটি গাওয়ার পাশাপাশি কথা ও সুর আলী হাসান নিজেই করেছেন। তিনি ছাড়া আরও কণ্ঠ দিয়েছেন সাদি, মানাম, আমিন আলী, উদয়, রাকিব হাসান, মারুফ, সিয়াম হাওলাদার ও রিজন। এ গানের মিউজিক ভিডিও নির্মাণ করেছেন নাসিমুল মোরসালিন স্বাক্ষর। গানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ইশা খান দূরে।

গত শুক্রবার (১৩ আগস্ট) প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ থেকে ‘ব্যবসার পরিস্থিতি’ প্রকাশ পায়। প্রকাশের পরপরই গানটি লুফে নেয় সবাই। সাধারণ মানুষের পাশাপাশি দেশের তারকাদেরও মন জয় করেছে এই গান।

জানা গেছে, আলী হাসান নিজেও একজন হার্ডওয়্যার দোকানের মালিক ছিলেন। ব্যবসায়িক মন্দার কারণে আট মাস আগে দোকান বন্ধ করে দিতে বাধ্য হন তিনি। সেই অভাবের অভিজ্ঞতা থেকেই গানটি তৈরি করেন। এ নিয়ে সোস্যাল চলছে বিভিন্ন সমালোচনা।

এম এ ওয়াদুদ আলি রোমান নামে একজন ফেসবুকে লিখেছেন, এ দেশে মালের দাম বাড়া ছাড়া কি কমে? তিনি বাস্তব পরিস্থিতি তুলে ধরেছেন। ব্যবসা এখন বন্ধ করার পথে..

মেহেদী হাসান দিপু নামে একজন লিখেছেন, এই গানটার ভেতরে বর্তমান ব্যবসায়ীদের কথা তুলে ধরা হয়েছে।

সানি খান নামে একজন লিখেছেন, এটিকে গান বলা যাবে না। বর্তমান বাস্তব কথা তুলে ধরেছেন তিনি।

এনামুল খান নামে একজন লিখেছেন, আমি একজন ক্ষুদ্র ব্যবসায়ী। বেশিরভাগ সময় বাকিতে মাল বিক্রি করতাম। ওই বাকি টাকা নিয়ে অনেকবার ঝগড়া করেছি কোনো লাভ হয়নি, পুরোপুরি টাকা তুলতে পারিনি এখনো। এখন আর বাকি দেই না। এর ফলে আমি ভালো আছি।

আহমেদ মোবারক নামে একজন লিখেছেন, গানটা আসলেই সত্য ও বাস্তব। বাকি দিলে যত সমস্যা। এক হাজার টাকার উপরে হলে জিজ্ঞাসা করলে হাজারো সমস্যা বলে।

এছাড়া অনেকেই এ গানটিকে সোস্যাল মিডিয়ায় শেয়ার করেছেন, তারা বলেছেন, ব্যবসার পরিস্থিতি এখন আগের মতো ভালো নেই। বর্তমানে টিকে থাকা খুব দায়। এজন্য ব্যবসা ছেড়ে দেওয়ার পরিকল্পনা করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন