শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

নিয়ন্ত্রণে এসেছে চকবাজারে প্লাস্টিক কারখানার আগুন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ৩:২০ পিএম

ফায়ার সার্ভিসের ১০টি ইউনিটের চেষ্টায় প্রায় আড়াই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। সোমবার বেলা ১২টার কিছু সময় পর চকবাজার কামালবাগের দেবীদ্বারঘাটে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। ভবনের নিচতলার খাবার হোটেলের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে এ আগুন লাগে।

স্থানীয়রা জানিয়েছেন, ভবনটির নিচতলায় একটি খাবার হোটেল আছে। সেখানে থাকা গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুনের সূত্রপাত হয়। এর রপর আস্তে আস্তে সেই আগুনই ভবনটিতে ছড়িয়ে পড়ে। দ্বিতীয় তলায় একটি কারখানা রয়েছে। তৃতীয় ও চতুর্থ তলায় প্লাস্টিকের খেলনা ও পলিথিন তৈরির কারখানা। সিলিন্ডার বিস্ফোরণের পর পর আশপাশের সবাই আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। কিন্তু ততক্ষণে আগুনের ভয়াবহতা বাড়তে থাকে। এরপর ঘটনাস্থলে ফায়ার সার্ভিস কাজ শুরু করে। তবে ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন নিয়ন্ত্রণে আনতে তাদের বেগ পেতে হচ্ছে। চারতলা এই ভবনটির পাশে আরও সুউচ্চ ভবন রয়েছে। আগুনের ঘটনায় তাদের মধ্যেও আতঙ্ক সৃষ্টি হয়। এসময় অনেকে বাড়ির বাইরে বেরিয়ে আসেন।
ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের ইন্সপেক্টর আনারুল ইসলাম বলেন, ‘খবর পাওয়ার সাথে সাথে ১২টা ৯ মিনিটে প্রথম ইউনিট ঘটনাস্থলে যায়। পরে আরও ছয়টি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। আগুনের তীব্রতা বাড়লে আরও ইউনিট যোগ হয়। মোট ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন