শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

এমবাপ্পে-নেইমার শীতল সম্পর্ক ঠিক করতে জরুরী বৈঠকে পিএসজি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ৭:২৩ পিএম

পিএসজির দুই তারকা খেলোয়াড় নেইমার-এমবাপ্পের সম্পর্কটা যে তলানিতে ঠেকেছে সেটি দলটির পাড়ভক্তরা আগে থেকেই জানেন।তবে ফ্রেঞ্চ লীগে দলটির সর্বশেষ ম্যাচ ও এর পরবর্তী বিভিন্ন ঘটনায় এই দুই তারকার শীতল সম্পর্ক নিয়ে আর কারো মনে সন্দেহ থাকার কথা নয়।

দলের এই দুজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের সম্পর্ক উষ্ণ করার উদ্দেশ্যে তাদের দুজনকে নিয়ে একটি রুদ্ধদ্বার বৈঠকের সিদ্ধান্ত নিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।দুইজন খেলোয়াড়ের মনোমালিন্য দূর করতে সেখানে উপস্থিত থাকবেন পিএসজি কোর্স গলতিয়ের ও দলটির উপদেষ্টা লুইস ক্যাম্পোস।

দলে নেইমার ও দানি আলেভেজের মতো তারকা প্লেয়ার ও পেনাল্টি স্পেশালিস্ট থাকার পরেও মন্টপেলিয়ের বিপক্ষে ম্যাচের ২৩ মিনিটে পিএসজির হয়ে পেনাল্টি নিতে যান কিলিয়ান এমবাপ্পে।অথচ এডিনসন কাভানি যাওয়ার পর থেকে নেইমার ও আলভেজেই এই দায়িত্ব পালন করে আসছিলেন। সেই পেনাল্টি থেকে বল জালে জড়াতে ব্যর্থ হন এই ফরাসি স্ট্রাইকার। এর পরের পেনাল্টিটি অবশ্য নেইমারই নিয়েছিলেন।করেছেন গোলও। পরে যদিও মন্টপেলিয়ের বিপক্ষে ৫-২ গোলে দলের সহজ জয়ে একটি গোল করেন এমবাপ্পে।তবে ম্যাচে অন্যদের গোল কিংবা তার ব্যক্তিগত গোলের পরও তাকে খুব একটা উচ্ছাস প্রকাশ করতে দেখা যায়নি।

এবারের মৌসুম শুরুর আগে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার জোর গুঞ্জন ওঠার পরেও শেষ পর্যন্ত পিএসজিতে থেকে যান এমবাপ্পে।ফরাসি স্ট্রাইকারকে ধরে রাখতে চুক্তির নবায়নের সময় পিএসসি ক্লাব কর্তৃপক্ষ দলের তার ক্ষমতা বহুগুণ বাড়িয়ে দিয়েছিল বলে গুঞ্জন উঠে।

বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম ও গুঞ্জন অনুযায়ী নতুন চুক্তি অনুসারে পিএসজির কোচ নিয়োগে তার মতামতকে গুরুত্ব দেওয়া হবে ,কোন খেলোয়াড়কে দলে নেওয়া হবে আর কোন খেলোয়াড়কে বিক্রি করা হবে, এমবাপ্পে ভূমিকা রাখতে পারবেন এই সিদ্ধান্তেও।

তবে এর সবকটিই যে একেবারে ধারণাপ্রসূত নয়,সেটি মাঠেই অনেকটা পরিষ্কার হয়ে গেছে। সেট পিস নেওয়ার ক্ষেত্রে তাকেই পিএসজি এখন থেকে অগ্রাধিকার দিবে এটা মোটামুটি নিশ্চিত।দলটি সবচেয়ে প্রভাবশালী এই ফরাসি স্ট্রাইকার পিএসজি দলে নেইমারকে চান না বলেও খবর প্রকাশিত হয়েছে।

এ দুজনের সম্পর্কের অবনতি অনেকটা প্রকাশ্যে চলে আসে পরশু ম্যাচ শেষে এমবাপ্পেকে নিয়ে করা সমালোচনামূলক এক টুইটে নেইমারের 'লাইক' দেওয়ার পর।যার কারণে ক্লাব কর্তৃপক্ষ বিষয়টি দ্রুত সমাধানে উদ্যোগী হয়।

পিএসজি সমর্থকরা অবশ্য চাইবেন আসন্ন বৈঠকে দলের দুই বড় তারকা নিজেদের মধ্যে ঝামেলাটা মিটিয়ে নেবেন।দলের সাফল্যে নিয়ে আসার ক্ষেত্রে দুই তারকার একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে পারফর্ম করার যে কোন বিকল্প নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন