বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ০২ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

২০ ফুট গাছে উঠে শিকার!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

চিতাবাঘের বিভিন্ন ধরনের ভিডিও সোশ্যাল মিডিয়া জুড়ে ছড়িয়ে রয়েছে। চিতার সাধারণত শিকারের বিভিন্ন ধরনের ভিডিওই ভাইরাল হয় বেশি করে। কিন্তু, সম্প্রতি চিতাবাঘের যে ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়, তা সচরাচর দেখতে পাওয়া যায় না। প্রায় ২০ ফুট উঁচু একটি গাছে চিতাবাঘ উঠেছিল শিকার করার জন্য।
মাটির বদলে শিকারের জন্য গাছে উঠার কথা শুনতে অবাক লাগলেও এমনই কাণ্ড ঘটিয়েছে একটি চিতাবাঘ। সরু একটি গাছে কী ভাবে ওই চিতাবাঘ উঠে গেল, তা নিয়েই উত্তাল সোশ্যাল মিডিয়া। নেটিজেনদের চোখ কপালে উঠেছে এমন একটি ভিডিও দেখে। এর ফলে সেই ভিডিও ভাইরাল হতে বেশি সময় লাগেনি।

সোশ্যাল মিডিয়ায় ৩১ সেকেন্ডের সেই ভিডিও @চধহহধঞরমবৎজবংৎা নামের টুইটারের একটি প্রোফাইল থেকে শেয়ার করা হয়েছে। ভিডিওতে দেখা যায়, পাশাপাশি প্রায় ২০ ফুট বা তারও বেশি উঁচু দু’টি গাছ। তার মধ্যেই একটি গাছের উঁচু ডালে সেই চিতাবাঘ অনেক সময় ধরে চুপ করে বসেছিল। পাশের গাছে ছিল বাচ্চা একটি হনুমান। সেটি শিকার করার জন্যই সে ওই উঁচু গাছে উঠেছে।

এক সময় চিতাবাঘ বাচ্চা হনুমানকে ধরার জন্য লাফ দেয়। সঙ্গে সঙ্গেই ঘটে যায় সেই চমকে দেওয়া ঘটনা। প্রায় ২০ ফুট উঁচু গাছ থেকে সপাটে মাটিতে পড়ে যায় বাঘটি। আশ্চর্যজনক যে এত কিছুর পরেও বাঘটির মুখে সেই বাচ্চা হনুমানটি ছিল। এত উঁচু থেকে পড়ে যাওয়া সত্ত্বেও কিছুতেই সে তার শিকার ছাড়েনি। সোশ্যাল মিডিয়ায় যা ভাইরাল হয়েছে ব্যাপক ভাবে।

ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের ‘পান্না টাইগার রিজার্ভে।’ তাদেরই অফিসিয়াল টুইটার প্রোফাইল থেকে শেয়ার করা হয়েছে ভাইরাল হওয়া সেই ভিডিও। আর তা নিয়ে এখন মেতে উঠেছে নেটদুনিয়া। কারণ ওই চিতাবাঘ যে কাণ্ড করেছে তা সবাইকে হতবাক করে দিয়েছে। সূত্র : এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন